June 17, 2021, 9:15 am

creativesoftbd.com

অবশেষে মুখ খুললেন জয়াবর্ধনে

শ্রীলঙ্কাকে ঘরের মাঠে ‘দর্শক’ বানিয়ে নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে অঘোষিত ‘সেমিফাইনাল’ ম্যাচটি ছিল উত্তেজনা আর নাটকীয়তায় ভরা। উচ্চবাক্য, রাগ, তর্ক-বিতর্ক, অভিযোগ, এমনকি মাঠ ছেড়ে চলে যাওয়ার হুমকিও ছিল ম্যাচটিতে। তবে ফাইনাল ম্যাচে দুই দলকেই প্রায় সমান চোখে দেখছেন শ্রীলঙ্কার সাবেক তারকা ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। যদিও তার ফেবারিট কিন্তু ভারতই।

পাশাপাশি, শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচের উত্তেজনাকর মুহূর্তটি নিয়েও মুখ খুললেন তিনি।

এ ব্যাপারে টাইমস অব ইন্ডিয়ার এক কলামে তিনি জানান, ‘ভারত পেস বোলিং ডিপার্টমেন্টে অনেক এগিয়ে। কিন্তু ব্যাটিংটা ধরলে ব্যাপারটা সমানে-সমান। বাংলাদেশের টপ অর্ডার ব্যাটিং অনেক কিছুই করতে পারে। অভিজ্ঞতায় তারা এগিয়ে। তবে দিনের শেষে চাপটা যারা ভালোমতো মোকাবেলা করতে পারবে, তারাই এগিয়ে থাকবে। গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর সদ্ব্যবহার করার ওপরও অনেক কিছুই নির্ভর করছে।’

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের শেষ ওভারে দু’টি নো বল না দেয়াকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনাকর মুহূর্তটি সম্পর্কে তার মত, ”বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের শেষ ওভারে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, সেটা এড়ানো যেত। নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে ওই দুটি বল ছিল ‘নো’। এটা আম্পায়ারদের ভুল। কিন্তু তারা পরিস্থিতির অবনতি ঘটান সবার ওপর নিয়ন্ত্রণ হারিয়ে। কথা বলেই তারা পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে পারতেন। কিন্তু তারা সেটা করতে ব্যর্থ হয়েছেন।”

এ ঘটনায় সাকিবের এমন আচরণ গ্রহণযোগ্য নয় বলে তিনি লিখেন, ‘বাংলাদেশের খেলোয়াড়েরা ওই সময় যে প্রতিক্রিয়া দেখিয়েছে, বিশেষ করে তারা যেভাবে ম্যাচ থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছে, সেটা তরুণদের জন্য মোটেও শিক্ষণীয় কিছু নয়। এটা ঠিক যে ম্যাচের ওই পরিস্থিতিতে খেলোয়াড়েরা খুবই আবেগপ্রবণ ছিলেন। কিন্তু খেলার প্রতি তো তাদের একটা দায়িত্ববোধ আছে!’

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার