June 21, 2021, 4:15 am

creativesoftbd.com

আইনমন্ত্রীর মন্তব্য দুঃখজনক, প্রত্যাহারের আহ্বান

ঢাকাঃ- খালেদা জিয়ার আইনজীবীরা আইন জানেন না’-আইনমন্ত্রীর এই মন্তব্যকে অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক অভিহিত করে তা প্রত্যাহারের জন্য আহ্বান জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

জয়নুল আবেদীন বিএনপির ভাইস চেয়ারম্যানও। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারের জন্য কারাগারের প্রশাসনিক কক্ষে বেআইনিভাবে অস্থায়ী আদালত গঠন করা হয়েছে বলে তাঁর আইনজীবীরা অভিযোগ করে আসছেন। এই অভিযোগের বিষয়ে প্রশ্নের জবাবে ৯ সেপ্টেম্বর আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি যে উনারা (খালেদা জিয়ার আইনজীবীরা) যদি এরকম কথা বলে থাকেন তাহলে আমি বলব, উনারা আইন জানেন না।’

এই প্রেক্ষাপটে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে মঙ্গলবার সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, অত্যন্ত দুঃখের বিষয় আইনমন্ত্রীর একটি উক্তি ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। তিনি একজন আইনজীবী, আইনমন্ত্রী ও দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তাঁর কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এরকম বক্তব্য আশা করেন না। তিনি বলেন, ‘আমরা মনে করি তাঁর এই বক্তব্য দেশের আইনজীবীদের জন্য অপমানজনক। অতীতে এ ধরনের বক্তব্য দিয়ে অনেকেই সদস্যপদ হারিয়েছেন। যা হোক, আমরা আপনাদের মাধ্যমে আইনমন্ত্রীকে দেশের আইনের শাসনের এবং দেশবরেণ্য আইনজীবীদের প্রতি এ ধরনের অসৌজন্যমূলক বক্তব্য প্রত্যাহারের জন্য আহ্বান জানাচ্ছি।’

আইনমন্ত্রী তাঁর ওই বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন বলে আশা প্রকাশ করেন জয়নুল আবেদীন। এ সময় সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার