June 23, 2021, 3:43 am

creativesoftbd.com

আরও এক সপ্তাহ বাড়ছে ‘লকডাউন’

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের (বিধিনিষেধের) মেয়াদ আরও এক সপ্তাহ বাড়বে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আগামী ৫ মে পর্যন্ত এই ‘লকডাউন’ বহাল থাকবে।

সোমবার (২৬ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে কোভিড-১৯ বিস্তার রোধে চলমান বিধি-নিষেধ আরো এক সপ্তাহ বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় দোকানপাট ও শপিংমল সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চালু থাকবে।

আগামীকাল (২৭ এপ্রিল) এবিষয়ে প্রজ্ঞাপন হতে পারে বলে জানিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী বলেছেন, বর্তমানে যেভাবে লকডাউন চলছে, সেভাবেই চলবে। বর্ধিত এই লকডাউনে দোকানপাট ও শপিংমল সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চালু থাকবে। মানুষকে অবশ্যই কঠোর স্বাস্থ্যবিধি মেনে শপিংমলে যেতে হবে। তবে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনা প্রতিরোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। সেই মেয়াদ শেষ হয় গত বুধবার (২১ এপ্রিল) মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার