June 16, 2021, 11:57 pm

creativesoftbd.com

ইয়াসের প্রভাবে ২৭ উপজেলার মানুষ ক্ষতিগ্রস্ত

ঢাকা: ভারতের উপকূল অতিক্রম করছে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ইয়াস’। এর প্রভাবে অতি জোয়ার বা জলোচ্ছ্বাসে উপকূলীয় ৯ জেলার ২৭ উপজেলার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার (২৬ মে) দুপুরে সচিবালয়ে সার্বিক ঘূর্ণিঝড় পরিস্থিতি বিষয়ে সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এ কথা জানান। ভোলার লালমোহন উপজেলায় গাছ চাপা পড়ে একজন মারা গেছেন বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি জানান, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত উপজেলাগুলোর মধ্যে রয়েছে- শ্যামনগর, আশাশুনি, কয়রা, দাকোপ, পাইকগাছা, শরণখোলা, মোংলা, মোড়েলগঞ্জ, মঠবাড়ীয়া, বরগুনা সদর, পাথরঘাটা, আমতলী, পটুয়াখালী সদর, গলাচিপা, রাঙ্গাবালী, দশমিনা, মির্জাগঞ্জ, কলাপাড়া, চরফ্যাশন, মনপুরা, তজুমদ্দিন, দৌলতখান, বোরহানউদ্দিন, ভোলা সদর, হাতিয়া, রামগতি ও কমলনগর।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী উদ্ধার ও ত্রাণ সহায়তায় সেনা, নৌ ও বিমান বাহিনী প্রস্তুত, আর্মি এভিয়েশনের হেলিকপ্টার, নৌবাহিনীর ১৮টি যুদ্ধ জাহাজ ও বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

বুধবার (২৬ মে) আইএসপিআর সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

এছাড়া ইয়াস মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার