June 17, 2021, 5:18 pm

creativesoftbd.com
ronaldo vs lewandowski
ronaldo vs lewandowski

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত

ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে। আরেক সেমিফাইনালে ইংলিশ ক্লাব লিভারপুলকে মোকাবেলা করবে ইতালিয়ান ক্লাব রোমা।

সেমিফাইনালের চারটি দল নিশ্চিত হওয়ার পরই সবাই এ ম্যাচের অপেক্ষায় ছিল। অনেকেই টুর্নামেন্টের ফাইনালে ফেবারিট দুই দল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখকে দেখতে চাইছিল। কিন্তু তাহলে যে গতবারের কোয়ার্টার ফাইনালের বদলা মাত্র এক ম্যাচে নিতে হতো বায়ার্নকে। গতবারের হারের শোধ নিতে দুটি ম্যাচ হাতে পাচ্ছে বায়ার্ন। সেমিফাইনালে দেখা হয়ে গেল রিয়াল-বায়ার্নের। আর অন্য সেমিতে মোহাম্মদ সালাহর লিভারপুল পাচ্ছে সালাহরই সাবেক দল এএস রোমাকে।

সুইজারল্যান্ডে উয়েফার সদর দপ্তর নিয়নে বাংলাদেশ সময় সন্ধ্যা পাঁচটায় হয়েছে ড্র। সেখানেই নিশ্চিত হয়েছে, ইয়ুপ হেইঙ্কেসের বায়ার্ন মিউনিখকেই পাচ্ছে জিনেদিন জিদানের রিয়াল। এ নিয়ে সপ্তমবার সেমিতে মুখোমুখি দুই দল। আর ১৯৮৪ ইউরোপিয়ান কাপের ফাইনালের পর আবারও মুখোমুখি হচ্ছে রোমা-লিভারপুল।

রোমা-লিভারপুল সেমিফাইনালের প্রথম লেগ হবে ২৪ তারিখ। আর দ্বিতীয় লেগ হবে ২ মে। আর অন্য সেমিফাইনালের প্রথম লেগ ২৫ এপ্রিল, আর দ্বিতীয় লেগ হবে ১ মে।

প্রথমবারের মতো ইংল্যান্ড, স্পেন, জার্মানি ও ইতালি থেকে একটি করে দল এসেছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। সর্বশেষ ২০১০ টুর্নামেন্টের সেমিতে চারটি আলাদা দেশের দল অংশ নিয়েছিল। তবে সেবার জার্মানি থেকে বায়ার্ন, স্পেন থেকে বার্সেলোনা, ইতালি থেকে ইন্টার মিলান ও ফ্রান্স থেকে লিঁও থাকলেও ইংল্যান্ডের কোনো প্রতিনিধি ছিল না।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার