June 24, 2021, 2:01 am

creativesoftbd.com

এক নজরে গত ৫ বিশ্বকাপে গোল্ডেন বুট জিতেছেন যারা

স্পোর্টস ডেস্ক : প্রত্যেক বিশ্বকাপেই সর্বোচ্চ গোলস্কোরারকে দেওয়া হয় হয় গোল্ডেন বুট। যেটার ব্যাতিক্রম হবে না এই আসরেও। এই আসরের সর্বোচ্চ গোলস্কোরারকে দেওয়া হবে এই আসরের গোল্ডেন বুট। এক নজরে দেখে নেওয়া যাক গত ৫ বিশ্বকাপে গোল্ডেন বুট জিতেছেন যারাঃ

হামেস রদ্রিগেজ(কল্মবিয়া) ২০১৪ঃ ২০১৪ বিশ্বকাপে দলের হয়ে ৬টি গোল করে গোল্ডেন বুট জিতেন হামেস। যদিও এই আসরে সেনেগেলের বিপক্ষে ৩১ মিনিটের মাথায় ইনজুরির কারনে মাঠ ছারেন তিনি। তার এই বিশ্বকাপ খেলা নিয়ে শুরু হয়েছে অনিশ্চয়তার।

থমাস মুলার (জার্মানি) ২০১০ঃ জার্মানির হয়ে ২০১০ সালে ৫টি গোল করে সেই আসরের গোল্ডেন বুট জিতেন থমাস মুলার।

মিরোস্লাভ ক্লোজা (জার্মানি) ২০০৬ঃ জার্মানির হয়ে ২০০৬ সালে ৫টি গোল করে সেই আসরের গোল্ডেন বুট জিতেন বিশ্বকাপের এই সর্বোচ্চ স্কোরার।

রোনাল্ডো (ব্রাজিল) ২০০২ঃ ২০০২ সালে জাপান এবং সাউথ কোরিয়ায় অনুষ্ঠিত সেই বিশ্বকাপে ৮টি গোল করে সেই আসরের গোল্ডেন বুট জিতেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনাল্ডো।

ডাবর সুকুর (ক্রোয়েশিয়া) ১৯৯৮ঃ সেই বিশ্বকাপে চমক দেখানো ক্রোয়েশিয়া ৩য় স্থান অর্জন করে। সেই আসরে অন্যতম ভূমিকা রাখেন ডাবর সুকুর। ৭ ম্যাচে ৬ গোল করে তিনি জিতেন সেই আসরের গোল্ডেন বুট।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার