June 24, 2021, 2:22 am

creativesoftbd.com

কারাগার থেকে মুক্তি পেয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম

ঢাকা: কারাগার থেকে মুক্তি পেয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। রোববার (২৩ মে) বিকেল সোয়া ৪টার দিকে তিনি কারামুক্ত হন।

কাশিমপুর কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাফটকে রোজিনার সহকর্মী ও স্বজনরা তাকে ফুল দিয়ে বরণ করেন। জামিন আদেশের পরপরই রোজিনার স্বজনরা তাকে বরণ করতে সেখানে যান।

কারামুক্ত হয়ে দেশবাসী এবং সাংবাদিক সমাজের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রোজিনা ইসলাম। তিনি সাংবাদিকতা চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

কারাগার থেকে বের হয়ে স্বজনদের সঙ্গে একটি গাড়িতে করে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন রোজিনা।এসময় সাংবাদিকদের কাছে দেয়া সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি বলেন, সাংবাদিকতা চালিয়ে যাব। পাশে থাকার জন্য আমি দেশবাসী ও সাংবাদিক সমাজের প্রতি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

এর আগে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ‘গুপ্তচরবৃত্তি’ ও ‘রাষ্ট্রীয় গোপন নথি নিজের দখলে রাখার’ অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন পান রোজিনা ইসলাম।

ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ বাকি বিল্লাহ ভার্চুয়াল শুনানি শেষে শর্ত সাপেক্ষে সাংবাদিক রোজিনার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন।

পাঁচ হাজার টাকা মুচলেকায় ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়।

উল্লেখ্য, গত সোমবার (১৭ মে) পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় নেওয়া হয়। ওই রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। পরদিন সকালে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে তোলা হয়। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার