June 24, 2021, 12:07 am

creativesoftbd.com

কুলাউড়ায় মা বাবা’হীন এতিম ৭ বাচ্চাদের পাশে দাঁড়ানোর আহবান

কুলাউড়ায় মা বাবা হীন নিঃস্ব ৭ এতিম বাচ্চাদের পাশে দাঁড়ানোর জন্য সরকারি বেসরকারি সহ সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান।

কুলাউড়া প্রতিনিধিঃ কুলাউড়ার শরীফপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের তেলিবিল গ্রামে বাস স্ট্যান্ডের পেছনের বাড়ির মরহুম তোয়াহিদ আলী ছিলেন একজন রিক্সাচালক। তিনির জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম ছিল রিক্সা চালানো। মরহুম তোয়াহিদ আলী সাহেব একমাত্র সম্বল অর্ধশতাংশ বা একশতাংশ জায়গায় একটি কুঁড়েঘরে বসবাস করতেন। ছবির পেছনের ঘরটিই মরহুম তোয়াহিদ মিয়ার।

তোয়াহিদ আলি কিছুদিন পূর্বে মারা গেছেন বিভিন্ন রোগে ভোগছিলেন। উনার পরিবার পরিচালনার একমাত্র মাধ্যম ছিল রিকশা চালিয়ে। তিনি মারা যাবার পর পাড়া প্রতিবেশি ও এলাকার বিভিন্ন জনের সহযোগিতা ছিল পরিবারের সাপোর্ট তিনি ৮ সন্তানের জনক। তিনি মারা যাবার সময় স্ত্রীর গর্ভেছিল ৮ নং সন্তান।

নিয়তির নির্মম পরিহাস বিগত ৩দিন আগে মরহুম তোয়াহিদ মিয়ার স্ত্রী ৮ নং সন্তান প্রসবকালে মারা যান। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন…

মরহুম তোয়াহিদ মিয়া ও মরহুমা তোয়াহিদ মিয়ার বড় মেয়ে বয়স ২২/২৩ হবে তার বিয়ে হয়ে গেছে মেজো ছেলে মঈনুল বয়স বড় জোর ১৪/১৫ বছর বয়স। বর্তমানে এই ১৪/১৫ বছর বয়সের ছেলেকেই কুঁড়েঘরে থেকে অপ্রাপ্ত বয়সের নাবালক আরো ৬ জন শিশু বাচ্চাকেই দেখাশুনা করতে হবে যা নিতান্তই কঠিন।

জানামতে এই পরিবারের মত নিঃস্ব কোন পরিবার নমৌজাতে নেই; নেই কোন স্বচ্ছল গার্জিয়ান নেই কোন পরিচালক নেই কোন আয় রোজগারকারী।

বর্তমানে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন মরহুম তোয়াহিদ মিয়ার পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করেছে।

যেহেতু মরহুম তোয়াহিদ মিয়ার মেজো ছেলে মঈনুল আয় রোজগারের অনুপযুক্ত মাত্র ১৪/১৫ বছর বয়সের তাই তার মায়ের প্রসবকালিন মৃত্যুর সময় জন্ম নেয়া শিশুটি সহ আরো ৬ জন শিশুর ভরণপোষন ইত্যাদির ব্যাপারে আরো বেশি সহযোগিতার প্রয়োজন। স্বদিচ্ছায় সহযোগিতাকারীদের সহযোগিতা যথাযথভাবে প্রদান করে দৃশ্যমান করা হবে।

বর্তমানে মায়ের প্রসবকালীন মৃত্যুর সময়ে জন্ম নেয়া বাচ্চাটি পাশের বাড়ির এক বোনের হেফাজতে রয়েছে সবাই বাচ্চাটির জন্য দোয়া করবেন।

আমরা সবাই নিশ্চয় জানি এরকম শিশু বয়সের বাচ্চাদের কিভাবে কি করে লালন পালন করতে কত কিছুই না করতে হয়।

তাই আবেদন সকল বিত্তবানদের কাছে ( বিশেষ করে এলাকার দেশ ও প্রবাসে থাকা সামর্থবানদের কাছে) আপনাদের সহযোগিতা ও পরামর্শই হয়তো এ রকম একটি নিঃস্ব পরিবারের মুখে হাসি ফুটাতে পারে। এরকম বাবা মা হীন নিঃস্ব এতিম শিশু বাচ্চাদের পাশে দাঁড়ালে হয়তো পরকালে আমাদের নাজাতের উসিলা হতে পারে। আল্লাহ আমরা সকলের প্রতি সহায় হোন।

পরিবারের সাথে যোগাযোগ করতে হলে যোগাযোগ করুণ – ০১৭১২৯৩৯৯১৭

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার