July 30, 2021, 12:12 pm

creativesoftbd.com
শিরোনামঃ

কোটা সংস্কার অান্দোলনকারীদের সিদ্ধান্ত বৃহস্পতিবার

সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আজকের মতো কর্মসূচীর সমাপ্তি টানলেও আগামীকাল (বৃহস্পতিবার) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে ঘোষণা দিয়েছে কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারীরা।

আজ সন্ধ্যায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক গণমাধ্যমকে একথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন ভাই আমার পাশে আছে। আমি তার পক্ষ থেকে কথা বলছি। আমরা প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেছি। তবে এখনই আন্দোলনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছি না। প্রধানমন্ত্রীর বক্তব্য কতটুকু আইনসংগত এবং আইনানুযায়ী গ্রহণযোগ্য আমরা রাতে বসে সিদ্ধান্ত নিব এবং কাল সকাল ১০ টায় রাজু ভাস্কর্যের সামনে সিদ্ধান্ত জানাবো।’

তিনি বলেন, ‘আন্দোলনকারী ভাই-বোনদের আড়ালে রেখে আমরা কিছু করবো না। রাতে আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বসে প্রধানমন্ত্রীর বক্তব্য কতটুকু বাস্তবায়নযোগ্য সে বিষয়ে বিশ্লেষণ করে আগামীকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।’

আগামীকাল আন্দোলনকারীদের সবাইকে রাজু ভাস্কর্যের সামনে উপস্থিত থাকারও আহ্বান জানান তিনি।
এরআগে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোন কোটারই দরকার নেই। তবে প্রতিবন্ধী এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য বিশেষ ব্যবস্থা রাখার কথা বলেন তিনি। এসময় তিনি আন্দোলনকারীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের অনেকেই প্রধানমন্ত্রীর এ বক্তব্যকে স্বাগত জানিয়েছেন। আবার কেউ কেউ বলেছেন, তারা কোটা বাতিল চান না বরং এটার সংস্কার চান। তাদের অনেকেই বলেছেন, তারা মুক্তিযোদ্ধাদের সম্মান করেন এবং চান যে, মুক্তিযোদ্ধাদের জন্য কোটা থাকুক।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার