June 17, 2021, 5:23 pm

creativesoftbd.com

ক্ষমা চাইলেন সবার কাছে : রুবেল

আট বছর আগে মিরপুরের ওই দুঃস্বপ্ন অনেক দিনই তাড়া করে বেড়ানোর কথা তাঁকে। মুত্তিয়া মুরালিধরন ব্যাট হাতে অতিমানব হয়ে গিয়েছিলেন, শেষ দুই ওভারে ৩২ রান দিয়ে রুবেল মুঠো গলে বেরিয়ে যেতে দেখেছিলেন শিরোপা। কে জানত, নয় বছর পর প্রেমাদাসায় আরেকটি দুঃস্বপ্ন ফিরে আসবে? রুবেল হোসেন সেই দায় নিয়েই ফেসবুকে ক্ষমা চাইলেন।

১৮তম ওভারে অবিশ্বাস্য বল করে শিরোপার সম্ভাবনা হঠাৎই রঙিন করে তুলেছিলেন মোস্তাফিজ। রুবেল হোসেন যখন ১৯তম ওভার শুরু করলেন, তখন ভারতের ২ ওভারে জয়ের জন্য দরকার ৩৪ রান। কিন্তু দীনেশ কার্তিক ছয় মেরে শুরু করলেন দুঃস্বপ্নের এক ওভার। সেই ওভারেই আরও দুইটি চার ও একটি ছয় খেলেন রুবেল, এক ওভারেই দিলেন ২২ রান। ম্যাচ শেষে ময়নাতদন্তে কাঠগড়ায় তাঁকেই দাঁড় হতে হচ্ছে।

খেলা শেষের পর রুবেল ফেসবুকে যে পোস্ট দিলেন, তাতেই বোঝা যায় কতটা ঝড় বয়ে গেছে তাঁর ওপর, ‘ম্যাচ শেষ হওয়ার পর থেকেই খুব খারাপ লাগছে। সত্যি বলতে আমি কখনোই ভাবিনি আমার কারনে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দিয়েন সবাই।’

তবে রুবেল অন্তত একটা প্রেরণা পেতে পারেন, অধিনায়ক সাকিব আল হাসান তাঁর ওপর বিশ্বাস হারাননি। কাল সংবাদ সম্মেলনেই বলেছেন, ‘“সত্যি কথা বলতে কী, রুবেল কিন্তু খুব মিস করেনি। যে জায়গাটায় বল করার কথা ছিল, অল্পের জন্য মিস করেছে। এরকম হতেই পারে। কার্তিক অসাধারণ ব্যাট করেছে। ওই ওভারে প্রথম ২ বলে ১০ দেওয়ার পর হয়ত একটু নার্ভাস হয়ে পড়েছিল। এটা যে কারও হতে পারে। তার পরও শেষের ওভারে সে আমাদের সেরাদের একজন। পরের বার এ রকম পরিস্থিতি হলে আমি রুবেলের হাতেই বল দেব।”

সাকিব নিশ্চয় ভুলে যাননি তিন বছর আগে অ্যাডিলেডে রুবেলের দুর্দান্ত বলই ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিল। রুবেলের জন্য সেটাই হতে পারে হাল না ছাড়ার মূলমন্ত্র।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার