June 17, 2021, 5:24 pm

creativesoftbd.com

খালেদা জিয়া মওদুদকে সরে যেতে বলেননি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে খালেদা জিয়া সরে দাঁড়াতে বলেছেন বলে যে সংবাদ প্রকাশ হয়েছে তার প্রতিবাদ জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিবাদ জানান।

‘মওদুদকে সরে দাঁড়াতে বললেন খালেদা জিয়া’ শিরোনামে একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বার সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদকে নিয়ে আজ মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে। ব্যারিস্টার মওদুদ একজন সিনিয়র আইনজীবী। তার অনেক সুনাম আছে। অথচ বিএনপিকে দ্বিধাবিভক্ত করতে এ ধরণের নিউজ করা হচ্ছে।

তিনি আরও বলেন, বেগম জিয়াকে আমরা কো-অর্ডিনেট করছি। আমরা দেশের সর্বোচ্চ আদালতে নির্বাচিত (সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন) হয়ে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। সেদিন মওদুদ আহমদ অন্য একটি অনুষ্ঠানে ছিলেন, তাই দেখা করতে যেতে পারেননি। আমরা বেগম জিয়ার সঙ্গে দেখা করতে গেলে তিনি আমাদেরকে অভিনন্দন জানান। আমরা যেভাবে তার মামলা চালাচ্ছি সেভাবে মামলা চালিয়ে যেতে তিনি আমাদের পরামর্শ দেন। তিনি বিশ্বাস করেন, রাজনৈতিকভাবে হস্তক্ষেপ না করলে তিনি মুক্তি পাবেন। আমরাও তাই মনে করি। কিন্তু এ ধরণের নিউজ করলে পত্রিকার ওপর মানুষের আস্থা থাকবে?

তিনি বলেন, ওই নিউজে আমারও মন্তব্য রয়েছে। কিন্তু সেখানে এ নিয়ে কোনো বক্তব্য নেই। অথচ এই পত্রিকা রাজনৈতিকভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে এবং এ ধরণের নিউজ করছে। ম্যাডাম এধরণের কোনো কথা আমাদের বলেননি। তাই এই নিউজের প্রেক্ষিতে শুধু দুঃখ প্রকাশ নয় তীব্র প্রতিবাদও জানাচ্ছি। এই ধরণের নিউজে মানুষের মনে বিভ্রান্তি সৃস্টি হয়, আইনের শাসন বাস্তবায়ন ব্যহত হয়। তাই এ ধরণের নিউজ না করতে অনুরোধ করছি।

এ সময় সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকার ভেবেছিলো বেগম জিয়াকে তারা জেলে নেবে। তারপর নেতা-কর্মীরা এর প্রতিবাদে জ্বালাও-পোড়াও করবে। এরপর এ অভিযোগে তাদেরকে (বিএনপির নেতা-কর্মীদের) জেলে ভরবে। কিন্তু তা হয়নি। এজন্য সরকার খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে বিভেদ সৃষ্টির লক্ষ্যে এ ধরণের নিউজ করিয়েছে। এ সময় বিএনপিপন্থী অন্যান্য আইনজীবীরাও উপস্থিত ছিলেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার