June 19, 2021, 11:11 pm

creativesoftbd.com

খালেদা-তারেককে মাইনাস করে নির্বাচনে যাবে না বিএনপি

ঢাকা: দেশের মানুষ মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়নকারীদের প্রতিরোধে অনড় অবস্থানে। খালেদা জিয়া, তারেক রহমানকে মাইনাস করে বিএনপি নির্বাচনে যাবে না। আর বিএনপিকে মাইনাস করে দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে একথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এসময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকার মাইনাস ওয়ান ফর্মুলার দিকে যাচ্ছে বলেও মন্তব্য করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দখল ও হরণের নীতি বাস্তবায়ন করতে মাইনাস ওয়ান ফর্মুলারর নীল নকশা এঁকেছেন। আমরা দেখি ৮ ফেব্রুয়ারির প্রতিফলন হয় কিনা। এমন কিছু হলে জনগণ তা প্রতিহত করবে। এবং তা বাস্তবায়ন হবে না।

রিজভী বলেন, ২০১৪ সালের মতো নির্বাচন আর এ দেশে করতে পারবে না সেটা জেনে নতুন ফর্মুলা বাস্তবায়ন করতে পরিকল্পিতভাবে এগোচ্ছে সরকার। তারা আদালতকে প্রভাবিত করে খালেদা জিয়াকে সাজা দিতে চান। তা নাহলে আদালতে কি হবে না হবে তারা কীভাবে জানেন। তারা আদালতের কাঁধে বন্দুক রেখে মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়ন করতে চাচ্ছে।

‘দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের পথের কাঁটা হলেন খালেদা জিয়া, জিয়া পরিবার ও বিএনপি। খালেদাকে মাইনাস করতে পারলে সে পথের কাঁটা দূর হয়ে যায়। এর আসল উদ্দেশ্য আগামী জাতীয় সংসদ নির্বাচন।’

রিজভী বলেন, তিনি (শেখ হাসিনা) ১/১১ ইলেভেন থেকে শিক্ষা নেননি। যদি নিতেন তাহলে রাজনীতির এই বিপদজনক খেলায় মেতে উঠতেন না। আদালতের ঘাড়ে বন্দুক রেখে খালেদার মামলা নিয়ে সরকার কোনো হীন পরিকল্পনা করলে শেখ হাসিনার সরকার নিজেদের পতন থেকে আত্মরক্ষা করতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল প্রমুখ।

সূত্রঃ বাংলানিউজ

 

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার