June 19, 2021, 3:24 pm

creativesoftbd.com
corona-1

গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম বিভাগে সর্বাধিক মৃত্যু

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মোট ৫৫৯ জনের মৃত্যু হলো। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সাতজন ও  চট্টগ্রাম বিভাগে আটজন মারা গেছে। আজ বৃহস্পতিবার কোভিড-১৯-সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), বর্তমানে মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত, ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও চারজন নারী। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের সাতজন এবং চট্টগ্রাম বিভাগের আটজন।

অধ্যাপক নাসিমা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের এলাকাভিত্তিক আরো বিশ্লেষণে দেখা যায়, ঢাকা শহরে ছয়জন, নারায়ণগঞ্জে একজন, চট্টগ্রাম শহরে দুজন, চট্টগ্রাম জেলায় দুজন, কক্সবাজারে দুজন ও কুমিল্লায় দুজন।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০০ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছে আট হাজার ৪২৫ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নয় হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং মোট ৪৯টি ল্যাবে নয় হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে ঢাকার বাইরে সিরাজগঞ্জে শাহীন এম মনসুর আলী মেডিকেল কলেজে পরীক্ষা করা হয়েছে। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার