June 21, 2021, 4:02 am

creativesoftbd.com
ajkerkhoborbd.com

চাঁদপুরের হাজীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষ ১২২ রাউন্ড গুলি বর্ষণ

চাঁদপুরের হাজীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষে হাজীগঞ্জ পশ্চিম বাজার রণক্ষেত্রে পরিণত হয়েছে। উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে পুলিশ বিক্ষুব্ধদের প্রতি টিয়ারসেল ও ফাঁকা গুলি বর্ষণ করে।

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কার্য ভাংচুরের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে পশ্চিম বাজার মঞ্চ তৈরী করা হয়। দুপরে বিক্ষুব্দ কিছু ছাত্রলীগের নেতৃবৃন্দ সেই মঞ্চ ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়।

বিকেলে উপজেলা আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে যোগ দিতে বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে আসে। প্রতিবাদ সমাবেশ চলাকালে উত্তর দিক থেকে ইটপাটকেল মারা শুরু করলে সমাবেশ ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় সমাবেশে আসা লোকজনও ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এক পর্যায়ে উভয় পক্ষকে নিবৃত করতে পুলিশ ১২২ রাউন্ড টিয়ারসেল ও ফাঁকা গুলি বর্ষণ করে।

আওয়ামী লীগের সমাবেশ থেকে রাফা টাওয়ার ও বিশ^রোডস্থ একুশে ডিজিটাল হাসপাতাল ভাংচুর করা হয়। পাশা-পাশি চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়।

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল জানান, দুপরে ছাত্রলীগের ফরহাদ নামক এক নেতা বাসস্ট্যান্ড পশ্চিম বাজার থেকে বাজারে আসার সময় রাহি নামে এক ছাত্রলীগ নেতা তার সাথে দূর্বব্যবহার করে। এ ঘটনার সূত্রপাত ধরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দীনের কাছে বিচার দিলেও তিনি বিচার করেনি। তাই বিক্ষুব্দ ছাত্রলীগ ও ফরহাদের বন্ধুরা এ ঘটনা ঘটায়।

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের একটি সহযোগি অঙ্গসংগঠন আমাদের উপর হামলা চালায় এতে প্রশাসন পুরোপুরি নিরব ভূমিকা পালন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন জানান, একটি দলের ২টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জনগণের জানমালের ক্ষয়ক্ষতি রোধে পুলিশ টিয়ারসেল ও গুলি নিক্ষেপ করে তাদেরকে ছত্র ভঙ্গ করে দেয়।

তিনি বলেন, আওয়ামী লীগ যে সমাবেশ করবে এ বিষয়ে থানা থেকে কোন অনুমতি নেয়া হয়নি।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার