June 18, 2021, 1:57 am

creativesoftbd.com

চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের

ঢাকা: চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। শনিবার (২৬ ডিসেম্বর) মাগরিবের নামাজের পর বনানী কবরস্থানে মায়ের কবরে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে বনানী কবরস্থান সংলগ্ন মসজিদে কাদেরের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তার পরিবারের সদস্যদের সঙ্গে নাট্যঙ্গনের সহকর্মীরাও উপস্থিত ছিলেন।

তারও আগে ‘বদি ভাই’ খ্যাত এই অভিনেতার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন নাট্যকর্মীরা। বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গণে আয়োজন করা হয় নাট্যাভিনেতা আব্দুল কাদের শ্রদ্ধানুষ্ঠান।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ব্যবস্থাপনায় এ শ্রদ্ধানুষ্ঠান হয়।

সব ধরণের চাকরির খবর পেতে ভিজিট করুন

সেখানে আব্দুল কাদেরের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নাট্যজন রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজমুদার, নাসির উদ্দীন ইউসুফ, শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী, খায়রুল আনাম সবুজসহ নাট্যাঙ্গণের বিশিষ্টজনরা।

প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিকভাবে শ্রদ্ধা নিবেদন করে শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ, গণসংগীত সমন্বয় পরিষদ, সুবচন নাট্য সংসদ, সময় নাট্যদল, থিয়েটার ও ঢাকা থিয়েটার।

এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শেষ হয় শ্রদ্ধানুষ্ঠান। এরপর শিল্পকলা একাডেমি থেকে আব্দুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে।

উল্লেখ্য, শনিবার সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গুণী অভিনেতা আব্দুল কাদের। এরপর তার প্রথম জানাজা রাজধানীর মিরপুর ডিওএইচএস কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার