June 23, 2021, 6:29 am

creativesoftbd.com
ছাত্রলীগের সভাপতি শোভন, সম্পাদক রাব্বানী

ছাত্রলীগের সভাপতি শোভন, সম্পাদক রাব্বানী

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি হয়েছেন মো. রেজানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহসভাপতি মনোয়ারুল ইসলাম মাসুদ এ তথ্য  নিশ্চিত করেছেন। পরে আওয়ামী লীগ কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতেও নতুন কমিটির কথা জানানো হয়।

মঙ্গলবার (৩১ জুলাই) শেখ হাসিনা তার ওপর অর্পিত ক্ষমতাবলে আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি অনুমোদন করেছেন। তার পক্ষে কমিটি ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শেখ হাসিনার অনুমোদন অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সভাপতি হয়েছেন কুড়িগ্রামের মো. রেজানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক হয়েছেন মাদারীপুরের গোলাম রাব্বানী। এ ছাড়া, ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হয়েছেন পঞ্চগড়ের সাদ্দাম হোসাইন, সাধারণ সম্পাদক হয়েছেন ময়মনসিংহের সঞ্জিত চন্দ্র দাস। এই চার জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থী। এর মধ্যে শোভন আইন অনুষদের ৩৬ ব্যাচের, রাব্বানী ৩৫ ব্যাচের, সাদ্দাম ৩৯ ব্যাচের ও সঞ্জিত ৩৭ ব্যাচের শিক্ষার্থী।

এদিকে, ছাত্রলীগের ঢাকা মহানগর (উত্তর) শাখার সভাপতি হয়েছেন মো. ইব্রাহিম ও সাধারণ সম্পাদক হয়েছেন সাইদুর রহমান হৃদয়। আর ছাত্রলীগের ঢাকা মহানগর (দক্ষিণ) শাখার সভাপতি হয়েছেন মেহেদী হাসান, সাধারণ সম্পাদক হয়েছেন মো. জোবায়ের আহমেদ।

জানা গেছে, মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক বৈঠক থেকে ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন শেখ হাসিনা।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার