June 17, 2021, 10:40 am

creativesoftbd.com

ছাত্রীদের হল থেকে বের করার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভের ঘোষণা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে কয়েকজন সাধারণ ছাত্রীকে বের করে দেওয়ার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ বিক্ষোভ করার ঘোষণা দিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

শুক্রবার (২০ এপ্রিল) বিকেল ৪টা তারা ওই বিক্ষোভ কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে কয়েকজন ছাত্রীকে বের করে দেওয়ার ঘটনা জানাজানি হলে হলটির সামনে বিক্ষোভ করেন কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা। তারা হল গেটে জড়ো হয়ে হল প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেন এবং প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

এ সময় হাসান আল মামুন সাংবাদিকদের বলেন, ‘কোনও তদন্ত ছাড়াই হলের ছাত্রীদের বের করে দেওয়া হয়েছে। আমরা বিশ্ববিদ্যলয় প্রশাসনের কাছে আন্দোলনকারীদের নিরাপত্তার দাবি জানিয়েছিলাম। প্রশাসন আশ্বাসও দিয়েছিল। কিন্তু প্রশাসন সেই ওয়াদা ভঙ্গ করেছে। একইসঙ্গে আমরা হল প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা চৌধুরীর পদত্যাগের দাবি জানাচ্ছি।’ পরে শুক্রবার বিকালে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

ছাত্রলীগের সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশাকে লাঞ্চিত করার অভিযোগ এনে, কয়েকজন  শিক্ষার্থীকে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে হল থেকে বের করে দেন হল প্রশাসন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই হলের একজন শিক্ষার্থী ছাত্রীদের হল থেকে বের করে দেওয়ার ঘটনাটি  নিশ্চিত করেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার