June 17, 2021, 11:03 am

creativesoftbd.com

জাবিতে ‘মার্চ টু ঢাকা’, জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি পালনে জড়ো হতে শুরু করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে এ কর্মসূচি নিয়ে দোদুল্যমান অবস্থা বিরাজ করছে।

ক্যাম্পাস থেকে ঢাকা অভিমুখী যাত্রার জন্য সোমবার সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকলেও বেলা সাড়ে ১১টা পর্যন্ত তারা ক্যাম্পাস থেকে বের হতে পারেননি।

এদিকে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নুরুল আলম, সম্পাদক অধ্যাপক বশির আহমেদ ও সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতার উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

তারা নিরাপত্তার বিষয়ে অবহিত করে বলেন, ক্যাম্পাস ছেড়ে ঢাকা গেলে নিরাপত্তাহীন হওয়ার আশঙ্কা রয়েছে। এ সময় শিক্ষক নেতারা আন্দোলনকারীদের ক্যাম্পাসের বাহিরে না যাওয়ার অনুরোধ করেন।

কর্মসূচিতে অংশগ্রহণ করতে ইচ্ছুক এমন সিনিয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ কর্মসূচির জন্য ক্যাম্পাসের বাসের আবেদন করলে তাতে সাড়া দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বাস না পেয়ে নিরাপত্তার কথা চিন্তা করে ‘মার্চ টু ঢাকা’ যাত্রা শুরু হওয়া নিয়ে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একই সঙ্গে একাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আযম তালুকদার বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেছি। আলোচনার মাধ্যমে একটি সমাধানে যেতে পারব আশা করি।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার