June 22, 2021, 2:11 am

creativesoftbd.com
ফাইল ফটো :

টাঙ্গাইলে ব্যালট পেপার ছিনতাই পুলিশের গুলিতে নিহত ১

টাঙ্গাইল : টাঙ্গাইলে ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে জেলার ঘাটাইল উপজেলায় সাগরদিঘি ইউনিয়নের একটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই করার সময় পুলিশের গুলিতে এক দুর্বৃত্ত নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম মালেক মিয়া (৩২)।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, সাগরদিঘি ইউনিয়নের সোনামুড়ি গুপ্তের বৃন্দাবন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে একদল দুর্বৃত্ত ব্যালট পেপার ছিনতাই করতে যায়। এ সময় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সালাউদ্দিন এর নিদের্শে পুলিশ গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই মালেক মিয়া নিহত হয়। বাকিরা পালিয়ে যায়।

ওই কেন্দ্রে সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী বুলবুলি বেগম জানান, নিহত মালেক তার দেবর। সে পুলিশের ছুড়া গুলিতে নিহত হয়েছে। প্রিজাইডিং অফিসার কেন্দ্রটির ভোট গ্রহন স্থগিত করেছেন।

এদিকে টাঙ্গাইলের তিনটি উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বৃহস্প্রতিবার সকাল ভোট গ্রহন শুরু হয়েছে সকাল ৮টায়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইউনিয়ন গুলো হচ্ছে- ঘাটাইল উপজেলার ধলাপাড়া, রসুলপুর, সন্ধানপুর, সাগরদিঘী, সংগ্রামপুর ও লক্ষীন্দর। কালিহাতীর বাংড়া এবং ও টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদনগর ইউনিয়ন। অপরদিকে এলেঙ্গা পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

সীমানা সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ে এ আটটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৮টি ইউনিয়নে মোট প্রার্থীর সংখ্যা দুইশ ৯৩ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, সাধারণ সদস্য পদে একশ ৯৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৬৭ জন। ছয় ইউনিয়নে মোট ভোটার এক লাখ ১২ হাজার ৭২৫জন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯শ’ ৩০ এবং মহিলা ৫৬ হাজার ৭৯৫। এদিকে এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মোট ভোটার ২৯ হাজার ৩০৯ জন। এরমধ্যে পুরুষ ১৪ হাজার ৫৬৮ আর মহিলা ১৪ হাজার ৭৪১ জন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মো: তায়জুল ইসলাম জানান, আইনশৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে নির্বাচনী এলাকায় ভ্রাম্যমাণ আদালত ছাড়াও অতিরিক্ত আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার