June 24, 2021, 2:28 am

creativesoftbd.com

টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গেছেন। প্রধানমন্ত্রী রাজধানীস্থ ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন।

জাতির জনকের পৈত্রিক নিবাস টুঙ্গিপাড়ায় পৌঁছে প্রধানমন্ত্রী প্রথমে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানাবেন। এ সময় বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল অভিবাদন জানাবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ এ সময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে সপরিবারে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মুনাজাত করবেন। এরপর রাষ্ট্রপতি সমাধি সৌধের দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করবেন।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের সিনিয়র নেতাদের নিয়ে পুনরায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সর্বকনিষ্ঠ ছেলে শেখ রাসেলের নামে একটি স্মারক ডাক টিকেট প্রকাশ এবং আমাদের ছোট রাসেল সোনা নামে শিশুদের একটি বইয়ের মোড়ক উন্মোচন করবেন।

শেখ হাসিনা শিশু সমাবেশে, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন এবং দুস্থদের মাঝে সেলাইয়ের মেসিন বিতরণ করবেন। প্রধানমন্ত্রী একটি বইমেলার উদ্বোধন করবেন এবং আমার ভাবনায় ৭ই মার্চ শীর্ষক শিশুদের চিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন। বিকেলে তাঁর ঢাকা ফেরার কথা।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার