June 20, 2021, 4:44 am

creativesoftbd.com

ঢাবিতে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল

ঢাকাঃ- পূর্ব কর্মসূচি অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় পাল্টাপাল্টি মিছিল করছেন কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কোটা আন্দোলনকারীরা। পরে দুপুর সোয়া ১২টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে মিছিল নিয়ে পৌঁছে স্লোগান দিতে থাকে।

এ সময় কোটা আন্দোলনকারীরা বলেন, তাদের পূর্ব কর্মসূচি অনুযায়ী সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজে বিক্ষোভ মিছিল কর্মসূচি আছে। তারই অংশ হিসেবে আজ ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যায়ে বিক্ষোভ মিছিল বের করেছেন তাঁরা।

তাঁরা আরো বলেন, তাঁদের তিন দফা দাবি। প্রথম- পাঁচ দফা দাবির ভিত্তিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করতে হবে, দ্বিতীয়- নেতা-কর্মীদের ওপর হামলার বিচার করতে হবে ও তৃতীয়-তাঁদের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা আছে, তা প্রত্যাহার করতে হবে।

অপরদিকে কোটা আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগ নেতা-কর্মীরাও সরকারের সুপারিশকে স্বাগত জানিয়ে মিছিল বের করেন। পরে দুপুর সোয়া ১২টার দিকে তারা ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে মিছিল নিয়ে পৌঁছায়। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের স্লোগানে বলেন, ‘আওয়ামী লীগের সরকার বারবার দরকার’। একইসঙ্গে তাঁরা ৯ম থেকে ১৩তম গ্রেডের (প্রথম ও দ্বিতীয় শ্রেণি) সরকারি চাকরিতে কোটা না রাখার সুপারিশকে স্বাগত জানান।

এদিকে এ ব্যাপারে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন সাংবাদিকদের বলেন, ‘পাঁচ দফার ভিত্তিতে আমরা ১৭ ফেব্রুয়ারি থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। কিন্তু আমাদের ওপর বড় বড় ন্যক্কারজনক হামলা হয়েছে। শহীদ মিনারে আমাদের ওপর হামলা করে স্বাধীনতাকে অবমাননা করা হয়েছে। আমরা এখন তিন দফার ভিত্তিতে কর্মসূচি পালন করছি। কর্মসূচি সরকার মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার