June 23, 2021, 11:54 pm

creativesoftbd.com

তারেক রহমানকে টেলিফোনে সতর্ক করলেন এরদোগান

ডেক্স নিউজঃ

তুরস্কের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ হওয়ার পর লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে চলাফেরার ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার অনুরোধ জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

টেলিফোনে তারেক রহমানের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তুর্কি গোয়েন্দারা বেশ কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ নাগরিকদের বিষয়ে একই ধরনের আশঙ্কা করছেন। এমনই পরিপ্রেক্ষিতে বাংলাদেশের নির্বাচনের এই সময়ে তৃতীয় কোনো নির্বাচনকালীন অস্থিরতার সুযোগ নিতে পারে বলে তারা আশঙ্কা করছেন। তৃতীয় কোনো পক্ষের এমন অনভিপ্রেত ঘটনায় এসময়ে সরকারও বিব্রতকর অবস্থায় পড়তে পারে।

‌লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একজন উপদেষ্টা এসব তথ্য জানিয়েছেন।

রিসেপ তাইয়েপ এরদোগান এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মধ্যে প্রায় ১২ মিনিট কথোপকথন হয়। ওই কথোপকথনে এসব বিষয় ছাড়াও দুই দেশের রাজনৈতিক এবং সার্বিক পরিস্থিতি নিয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়। এসময় তারেক রহমানের স্বাস্থ্য সম্পর্কিত বিষয় এবং খালেদা জিয়ার কারাবাসের বিষয়ও জানতে চান এরদোগান।

এর আগে ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি আরবের কূটনৈতিক মিশনে প্রবেশ করার পর থেকে জামাল খাশোগির আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বাগদত্তাকে বিয়ের জন্য কাগজপত্র নিতে সেখানে যান তিনি। এরপরেই নিখোঁজ হন জামাল খাশোগি।

তুর্কি কর্তৃপক্ষ বলছে, নিখোঁজ সৌদি সাংবাদিক জামাল খাশোগির জন্য একটি মিশন পরিচালনা করা হয়েছে যেখানে তার মৃত্যু হয়ে থাকতে পারে। সেই মিশনটি সৌদি আরবের প্রধান ইনটেলিজেন্স সার্ভিসের এক বড় কর্মকর্তার দ্বারা পরিচালিত হয়েছে বলে জানা গেছে।

তুরস্কের গণমাধ্যম বলছে, মিশন পরিচালনাকারী ওই অফিসার সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের খুবই কাছের মানুষ। এমনই ১৫ জনের নামও সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়েছে।

এমন ধারাবাহিক ঘটনার মধ্যেই তারেক রহমানের উপদেষ্টা এসব তথ্য জানালেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার