June 23, 2021, 11:20 pm

creativesoftbd.com
দনিয়াতে পিকআপ ভ্যান পিষে দিলো আন্দোলনকারী শিক্ষার্থীকে

দনিয়াতে পিকআপ ভ্যান পিষে দিলো আন্দোলনকারী শিক্ষার্থীকে

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে রাজপথে নেমেছিল ওরা। রাস্তায় রাস্তায় বাস-ট্রাক-কাভার্ড ভ্যানের লাইসেন্স পরীক্ষা করে দেখছিল ওরা। লাইসেন্স না থাকলে আটকে দিচ্ছিল পরিবহন। যাত্রাবাড়ী এলাকার দনিয়াতেও একইভাবে লাইসেন্স পরীক্ষা করার জন্য একটি ট্রাককে আটকানোর জন্য সামনে দাঁড়ায় শিক্ষার্থীরা। আমাদের সড়ক যে কোনোভাবেই নিরাপদ নয় তা প্রমাণ করার জন্যই ট্রাকটি নির্মমভাবে উঠে যায় আন্দোলনরত এক শিক্ষার্থীর ওপরে। চোখের পলকে ক্ষুদে শিক্ষার্থীর দেহটি পিষে ফেলে দেয় ছুট।

মানবিক বোধ স্তব্ধ করে দেওয়ার এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের কাছে। তা দেখে কেবলই বিস্ময়ে মূঢ় হয়ে যেতে হয়, মানুষ কী এমন!

গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহেনের দুই বাসের রেষারেষিতে হত্যার শিকার হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিম। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ বুধবার (১ আগস্ট) চতুর্থ দিনের মতো তারা নেমেছে রাস্তায়।

যাত্রাবাড়ী এলাকাতেও বুধবার সকাল ৭টা থেকেই রাজপথ অবরোধ করে শিক্ষার্থীরা। দনিয়া বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, সামসুল হক স্কুল অ্যান্ড কলেজ, রফিকুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজ, মাহবুবুর রহমান স্কুল অ্যান্ড কলেজসহ যাত্রাবাড়ী এলাকার বেশকিছু স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক বন্ধ করে অবরোধ ও বিক্ষোভ শুরু করে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, রাস্তা অবরোধ করে স্লোগান দিয়ে বিক্ষোভ জানানোর পাশাপাশি বাস-ট্রাকসহ সব ধরনের যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে শিক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টার দিকে একটি ট্রাকের লাইসেন্সও তারা পরীক্ষা করার জন্য আটকাতে যায়। শিক্ষার্থীদের একটি দল ওই ট্রাককে আটকাতে গেলে একজন শিক্ষার্থী ট্রাকের সামনে চলে যান। এ সময় কোনো দিকে না তাকিয়ে চালক সামনে দাঁড়ানো ওই শিক্ষার্থীর ওপর দিয়েই চালিয়ে দেয় ট্রাকটি। ভ্যানের সামনের দুই চাকার পর পেছনের দুই চাকাও ক্ষুদে শিক্ষার্থীর ওপর দিয়ে চলে যায়। তারপর ট্রাকটি দ্রুতগতিতে চলে যায় ঘটনাস্থল থেকে।

গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করলেও তাকে চিকিৎসার জন্য কোথায় নেওয়া হয়েছে, তা এখনও জানা যায়নি।

এ ঘটনার ভিডিও ধারণ করেছেন মুকুল হোসেন নামে একজন। তিনি  বলেন, আমি ওই পথ দিয়ে অফিস যাচ্ছিলাম। পথে শিক্ষার্থীদের অবরোধ দেখে ভিডিও করছিলাম। এর মধ্যেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

জানতে চাইলে পুলিশের ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, আমরা শুনেছি, একজন শিক্ষার্থী কাভার্ড ভ্যানে চাপা পড়ে আহত হয়েছে। বিস্তারিত এখনও জানি না। আমরা ঘটনাস্থলে পুলিশ কর্মকর্তাকে পাঠিয়েছি। পিকআপ ভ্যানের নম্বরও পেয়েছি। বিষয়টি আমরা খতিয়ে দেখব।

পিকআপ ভ্যান পিষে দিলো আন্দোলনকারী শিক্ষার্থীকে

দনিয়াতে পিকআপ ভ্যান পিষে দিলো আন্দোলনকারী শিক্ষার্থীকে

Posted by আজকের খবর বিডি on Wednesday, August 1, 2018

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার