June 20, 2021, 5:58 pm

creativesoftbd.com

দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া: এমাজউদ্দীন

ঢাকাঃ- বিএনপিপন্থি বুদ্ধিজীবী ঢাবির সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেছেন, এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া। যিনি জেলখানায় থেকে আরও বেশি শক্তিশালী হয়েছেন, আরও বেশি জনপ্রিয় হয়েছেন, তার মুক্তি অত্যন্ত জরুরি। ত্যাগ তিতিক্ষার সঙ্গে সঙ্গে যারা গ্রেফতার হয়েছেন তাদেরও মুক্ত করতে হবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত দু’ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

এমাজউদ্দীন আহমেদ ব‌লেন, আজ‌কে গণতন্ত্র ভূলুণ্ঠিত। ১৯৭১ সালে যে গণতন্ত্রের যাত্রা শুরু হয়েছিল, সেই গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। এর থে‌কে উত্তরণের পথ আগামী জাতীয় নির্বাচন, যে নির্বাচন হ‌তে হ‌বে নিরপেক্ষ সরকা‌রের অধী‌নে। কারণ, আমরা আইনের শাসন, মানবাধিকার, মৌ‌লিক অধিকার, গণতন্ত্র হারিয়েছি—খা‌লেদা জিয়ার মু‌ক্তি ও ভবিষ্যতে সুষ্ঠু জাতীয় নির্বাচ‌নের মাধ্যমে এসব ফি‌রে পে‌তে চাই।

তিনি বলেন, এর মধ্যে আমরা অনেক কিছু হারিয়েছি। আমরা আইনের শাসন হারিয়েছি, আমরা আমাদের অধিকার হারিয়েছি, আমাদের নিরাপত্তাবোধ সমাজ থেকে নিশ্চিহ্ন হয়েছে। এসব আমরা ফেরত পেতে চাই। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে, তারই নেতৃত্বে যা হারিয়েছে, সেই গণতন্ত্র পুনরুদ্ধার যেন হয়।প্রতীকী অনশন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সা‌বেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহ‌মেদ বিএন‌পির জ্যেষ্ঠ নেতা‌দের পা‌নি পান ক‌রি‌য়ে নির্ধারিত সম‌য়ের ম‌ধ্যে প্রতীকী অনশন ভাঙান। উৎস- পুর্ব পশ্চিম বিডি

এ্যানি রহমানের গাড়িবহরে ‘হামলা’

আগমী সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী শেখ এ্যানি রহমানের গাড়িবহরে হামলা ও গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ উঠেছে।মঙ্গলবার রাত আটটার দিকে শহরের দামোদর সেতু এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজন সামান্য আহত হন। তবে কেউ গুলিবিদ্ধ হননি।

মুখে কাপড় বাঁধা যুবকরা তাদের লক্ষ্য করে গুলি করে বলে দাবি করে এ্যানি রহমান বলেন, দুর্বৃত্তদের হামলা থেকে আত্মরক্ষার জন্য তার স্বামী বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান টোকন নিজের লাইসেন্সকৃত পিস্তল থেকে ফাঁকা গুলি করেন।

তবে হামলার বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, হামলার বিষয়টি তারা দাবি করছেন। আমরা তদন্ত করে দেখছি। কোনো গুলির ঘটনা ঘটেছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।এদিকে ঘটনার পর হামলার প্রতিবাদ জানিয়ে শহরে এ্যানি রহমানের সমর্থকরা বিক্ষোভ করেছেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে শহরের একাধিক ব্যক্তি বলেন, পিরোজপুরে বিবাদমান আওয়ামী লীগের একটি পক্ষকে দাবিয়ে রাখার জন্য এটি সাজানো নাটক।সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউল হক বলেন, এ্যানি রহমানের লোকেরা শহরের কয়েকটি পয়েন্টে ফাঁকা গুলি ছুড়েছেন। একটি পক্ষ ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার