June 24, 2021, 2:48 am

creativesoftbd.com

নিউজিল্যান্ডে তিন টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ

আইসিসির ভবিষ্যৎ সফরসূচির অন্তর্ভুক্ত সিরিজের দিনক্ষণ চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। তিন টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে আগামী ফেব্রুয়ারি মাসে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের দেড় যুগের পথচলায় এটি হবে মাত্র চতুর্থ তিন ম্যাচের সিরিজ। ২০০৩ সালে পাকিস্তান সফরে প্রথমবার তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। ২০০৭ সালে খেলেছিল শ্রীলংকায়।

সর্বশেষ ২০১৪ সালে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে। ২০১৬-১৭ মৌসুমের নিউজিল্যান্ড সফরের মতো এবারও ওয়েলিং-টন ও ক্রাইস্টচার্চে টেস্ট খেলবে বাংলাদেশ। সঙ্গে বাড়তি যোগ হয়েছে হ্যামিলটন। তবে সেই সফরের মতো এবারও সফর শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে।

১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে নেপিয়ারে। গতবারের সফরে সেখানে টি ২০ খেলেছিল বাংলাদেশ। গতবার সফর শুরু হয়েছিল যেখানে, সেই ক্রাইস্টচার্চে এবার দ্বিতীয় ওয়ানডে, ১৬ ফেব্রুয়ারি। ২০ ফেব্রুয়ারি শেষ ওয়ানডে ডুনেডিনে। নিউজিল্যান্ডে বাংলাদেশের গতবারের সফর ছিল তিন ওয়ানডে, তিন টি ২০ ও দুই টেস্টের। এবার নেই কোনো টি ২০।

২৮ ফেব্রুয়ারি টেস্ট সিরিজ শুরু হবে হ্যামিলটনে। ৮ মার্চ দ্বিতীয় টেস্ট শুরু ওয়েলিংটনে। আর তৃতীয় টেস্ট ক্রাইস্টচার্চে শুরু হবে ১৬ মার্চ।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার