June 17, 2021, 11:55 am

creativesoftbd.com

প্যাকেজ কর্মসূচি নিয়ে মাঠে আসছে বিএনপি

ঢাকা : দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন প্যাকেজ কর্মসূচি নিয়ে মাঠে নামছে বিএনপি। রাজধানী ঢাকায় বড় সমাবেশসহ সারা দেশে মানববন্ধন, লিফলেট বিতরণের মতো গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি দেবে দলটি।

গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শনিবার (২১ এপ্রিল) রাতে দলের স্থায়ী কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে খালেদা জিয়ার অসুস্থতা, তার চিকিৎসা ও জামিনব্যবস্থা ত্বরান্বিত এবং দেশের দুই সিটি করপোরেশন নির্বাচনের বিষয়েও নিজেদের মধ্যে আলোচনা হয়।

বৈঠক সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির জন্য নতুন প্যাকেজ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে দলটি। জনসভা, মানববন্ধনসহ গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে রাজপথে নামবে দলটি। রোববার (২২ এপ্রিল) দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ কর্মসূচির মধ্যে রাজধানী ঢাকায় বড় সমাবেশসহ আরো বেশ কিছু কর্মসূচি থাকবে বলে জানা গেছে।

এ ছাড়া কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেন নেতারা। এ সময় তারা আজ রোববার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে তার প্রকৃত অবস্থা জানার চেষ্টা করবেন বলে আলোচনা হয়।

রোববার (২২ এপ্রিল) বিকালে দলের তিন সিনিয়র নেতার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কথা রয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান কারাগারে যাবেন। এ সময় তারা দলের সাংগঠনিক ও দুই সিটি নির্বাচনের বিষয়ে নিজেদের অবস্থান ও করণীয় বিষয়ে খালেদা জিয়ার পরামর্শ নেবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বৈঠকে দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়েও আলোচনা হয়। বৈঠক থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। তিনি গাজীপুর সিটিতে জামায়াতের এসএম সানাউল্লাহকে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ করেন।

জামায়াত তাতে ইতিবাচক সায় দিলেও কাউন্সিলর প্রার্থী নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেন। তারা গাজীপুরে ৬টি ও খুলনায় ৫টি কাউন্সিলর পদের বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করেন। প্রতি-উত্তরে মির্জা ফখরুলও ইতিবাচক সায় দেন। তবে জামায়াত রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে তাদের অবস্থানের বিষয়ে ইঙ্গিত দেন মির্জা ফখরুলকে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন লে. জে. (অব.) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার