June 17, 2021, 5:34 pm

creativesoftbd.com

প্রথম ইনিংসে অলরাউন্ড নৈপুন্য, দ্বিতীয় ইনিংসে ম্লান আশরাফুলের ব্যাট

জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর হয়ে ব্যাট হাতে ৬৬ রানের পর কাল বল হাতে নিয়েছেন তিনটি উইকেট। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে ৯ উইকেটে ৩৬৯ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো। প্রথম ইংনিংসে ব্যাটে বলে উজ্জল ছিলেন আশরাফুল। কিন্তু দ্বিতীয় ইনিংসে আশরাফুলের ব্যাট ছিল ম্লান।

আশরাফুলদের ছুঁড়ে দেওয়া ৩৬৯ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করেছিল স্বাগতিক চট্টগ্রাম। এরপর চতুর্থ দিনের সকালে ওয়াহিদুল আলমের ৫৮ রানের সুবাদে তাদের প্রথম ইংনিংস শেষ হয় ২৬১ রানে। ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ৯৪ রান করেন মেহরাব হোসেন জুনিয়র। চট্টগ্রামের ইফতেখার সাজ্জাদ একাই শিকার করেন ৫ উইকেট।

আজ চতুর্থ দিনের ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে আশরাফুলের ঢাকা মেট্রো। ওপেনিং জুঁটিতে তারা ৫৯ রানের জুটি পায়। সে জুটির ভাঙনে আশরাফুল ক্রিজে আসেন। কিন্তু ক্রিজে এসে বেশি সময় থাকতে পারিননি। তিনি মারমুখি ব্যাটিংয়ে ১৬ বল থেকে১৮ রান করেন। যেখানে চিল দুটি চারের মার।জাতীয় ক্রিকেট লিগের এবারের মৌসুমে প্রথম সেঞ্চুরি (১০৪) উপহার দেওয়ার পরদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন মোহাম্মদ আশরাফুল।

রিপোটটি লেখা পর্যন্ত আশরাফুলদের দ্বিতীয় ইংনিংসে ২৪১ রানরে লিড রয়েছে। ব্যাটিংয়ে রয়েছে শামসুর রহমান (৮৩) ও অাসিফ আহমেদ (১২)।

নিষেধাজ্ঞার খড়গ পার করে ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে ফের ২২ গজে নাম লেখালেন মোহাম্মদ আশরাফুল। শুরুর দিকে কিছুটা ছন্নছাড়া ব্যাটিং করলেও সময়ের সঙ্গে সঙ্গে এসেছে পরিবর্তন। জাতীয় লিগে রান পাননি বলে বিসিএলে খেলা হয়নি তার। ঢাকা প্রিমিয়ার লিগে অংশ নিলেও তেমন সুবিধা করতে পারেননি অ্যাশ। ১০ ম্যাচে ২ হাফ সেঞ্চুরিতে তিনি রান করেছিলেন ২৪০ রান।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েও ব্যাট-বলকে বিদায় বলেননি তিনি। ব্যক্তিগতভাবে চালিয়ে গেছেন অনুশীলন। খেলেছেন দেশের বাইরেও। সবশেষ গত বছরের ১৩ আগস্ট নিষেধাজ্ঞার শেকল থেকে মুক্তি পায় আশরাফুল।

প্রসঙ্গত, ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় আশরাফুলের। ৬১ টেস্ট খেলে তাঁর সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। রয়েছে তিনটি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরিও।

সূত্র:-বিডিমর্নিং

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার