June 21, 2021, 3:20 am

creativesoftbd.com

বরিশালে বড় ব্যবধানে জয়ের পথে নৌকা প্রার্থী

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বড় ব্যবধানে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সোমবার রাত সাড়ে ১০টা পর্যন্ত ১০৭টি কেন্দ্রের ফল পাওয়া যায়। তাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বিশাল ব্যবধানে এগিয়ে রয়েছেন।

ফলাফলে দেখা যায়, নৌকা প্রতীকে সাদিক পেয়েছেন ১ লাখ ২ হাজার ২০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরওয়ার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৬০২ ভোট।

রাজশাহী ও সিলেটের সঙ্গে সোমবার বরিশাল সিটির ১২৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ হয়।

নগরীর নথুল্লাবাদে আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে ফল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান।

বরিশালে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ১ লাখ ২০ হাজার ৭৩০ জন।

একজন মেয়র, ৩০ জন ওয়ার্ড কাউন্সিলর এবং ১০ জন নারী কাউন্সিলর নির্বাচনে ভোট দেন ভোটাররা।

এর আগে জালভোট, কেন্দ্র দখল আর নানা অনিয়ম অভিযোগের মধ্য দিয়ে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সোমবার সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

নানা অনিয়মের অভিযোগ এনে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারসহ চার প্রার্থী।

অন্য তিনজন হলেন- ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ওবাইদুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়রপ্রার্থী মনীষা চক্রবর্তী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার