May 9, 2021, 10:20 am

creativesoftbd.com
শিরোনামঃ

বাংলাদেশ ছাত্রলীগের আগামী নেতৃত্বে এগিয়ে আসছেন যারা

মাহমুদুর রহমান রাজনঃ 
গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন ও একদশ জাতীয় সংসদ নির্বাচন অতি সন্নিকটে। পাশাপাশি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র চলমান; সবদিক বিবেচনা করলে আগামী ২৯তম জাতীয় সম্মেলনে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব বাছাইয়ে গুরুত্বপূর্ণ বিষয়- মেধাবী, সাহসী, ত্যাগী, অবিবাহিত, পারিবারিক ব্যাকগ্রাউন্ড ও কর্মীবান্ধব ছাত্রনেতা।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি- শেখ হাসিনার নির্দেশেই আগামী ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছে। এরই মধ্যে সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন, এ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

আসন্ন সম্মেলন ও ব্যক্তিগত অবস্থান সম্পর্কে জানতে চাইলে “সাধারণ সম্পাদক পদপ্রার্থী”  সাদ বিন কাদের আশাবাদ ব্যক্ত করে বলেন,  আওয়ামী-পরিবারে জন্মগ্রহণ বিধায় বঙ্গবন্ধুর প্রতি ভালবাসাটা মূলত শৈশবেই তৈরী হয়েছিল যা আমার সকল আবেগ-অনুভূতির শুদ্ধতম ঠিকানা- “বাংলাদেশ ছাত্রলীগ”। তাই  সবসময় নিজের সর্বোচ্চটুকু সংগঠনকে দেওয়ার চেষ্টা করেছি। নেতৃত্ব আল্লাহ্‌র দান; বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত জননেত্রী, দেশরত্ন- শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমৃত্যু কাজ করতে চাই।

আলোচনায় যারা

২৯তম সম্মেলনে  আগামী নেতৃত্বে যারা আসতে পারে এবং নেতাকর্মীদের মুখে যাদের নাম রয়েছে তারা হলেন বর্তমান কমিটির:  সাদ বিন কাদের (উপ-পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক) ,সোহান খান (সহ-সভাপতি), মেহেদি হাসান রনি (সহ-সভাপতি), আরেফিন সিদ্দিক সুজন (সহ-সভাপতি), জাহাঙ্গীর আলম (সহ-সভাপতি), আল আমিন(সহ-সভাপতি), আদিত্য নন্দী(সহ-সভাপতি), দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম,(বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক) সায়েম খান (বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানী (শিক্ষা ও পাঠচক্র সম্পাদক) ও শাহিদুল ইসলাম শাহেদ (যুগ্ম সাধারণ সম্পাদক)।

আলোচনায় উঠে আসা নারী ছাত্রলীগ নেত্রীদের মধ্যে রয়েছেন, বর্তমান কমিটির সহ-সভাপতি নিশিতা ইকবাল নদী, চৈতালী হালদার চৈতী ও উপ আন্তর্জাতিক সম্পাদক ইশাত কাসফিয়া ইরা।

নেতৃত্বে কারা আসছেন, এসব বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা কোনো মন্তব্য করতে রাজি নন। একজন নেতা বলেন, সম্মেলনের আগে এ নিয়ে বক্তব্য দেয়ার সুযোগ নেই। সংগঠনের কাউন্সিলর এবং অভিভাবক হিসেবে শেখ হাসিনার পছন্দই এ ক্ষেত্রে চূড়ান্ত হবে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৭৭২,১২৭
সুস্থ
৭০৬,৮৩৩
মৃত্যু
১১,৮৭৮
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৫৬,৮০৭,৯৪০
সুস্থ
৯৩,১৪০,০৯৮
মৃত্যু
৩,২৭০,৩৮১

  

জরুরি সেবা ফোন নাম্বার