June 21, 2021, 3:00 am

creativesoftbd.com

বিএনপি নিবন্ধন বাতিলের ঝুঁকিতে পড়তে পারে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনে যাওয়ার পক্ষে নয় বিএনপি। যার কারণে গণপ্রতিনিধিত্ব আদেশ আইন অনুসারে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলে নিবন্ধন বাতিলের ঝুঁকিতে পড়তে পারে দলটি। দলের জ্যেষ্ঠ নেতারা বলছেন আপাতত নিবন্ধন বাতিল নিয়ে ভাবছেন না তারা।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি পুরণ না হওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি না দেওয়া হলে এবারও নির্বাচনে না যাওয়ার পক্ষে দলের শীর্ষ নেতারা।

গণপ্রতিনিধিত্ব আদেশ আইন (আরপিও) অনুসারে পর পর দুইবার নির্বাচনে অংশ না নিলে নিবন্ধন বাতিলের ঝুঁকি তৈরি হতে পারে বিএনপির। অবশ্য নিবন্ধন বাতিলের পূর্বে সংশ্লিষ্ট রাজনৈতিক দলের শুনানির সুযোগ রয়েছে।

পরবর্তী রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপি আপাতত নিবন্ধন নিয়ে ভাবছে না বলে জানান, জেষ্ঠ্য নেতারা। আপাতত খালেদা জিয়ার মুক্তি ছাড়া অন্য কোনো বিষয়ে মনোযোগ দেওয়ার মতো পরিস্থিতি নেই বলেও জানান বিএনপি নেতারা।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার