June 23, 2021, 8:09 pm

creativesoftbd.com

বিমান বিধ্বস্তে ৪১ জন নিহত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ২০ জন। তবে নিখোঁজ রয়েছেন আরও ১০ জন।

সোমবার (১২ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিং করে এ তথ্য জানান প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এর আগে, দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণের সময় প্লেনটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ জন ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, আমরা এখন পর্যন্ত ৪১ নিহত এবং ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন বলে জেনেছি। এছাড়া ১০ জন নিখোঁজ রয়েছেন। আর চিকিৎসা শেষে চার জনকে রিলিজ করে দেওয়া হয়েছে।

শাহরিয়ার আলম জানান, বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স ও ওষুধ নিয়ে একটি প্লেন প্রস্তুত রয়েছে, কিন্তু ত্রিভুবন বিমানবন্দরে দুর্ঘটনার কারণে সেখানে এখনও ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে। সেটা চালু হলে যে কোনো সময় বিমানটি যাবে।

প্রতিমন্ত্রী আরও জানান, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি সিঙ্গাপুর সফররত বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন। তবে প্রধানমন্ত্রী কর্মসূচিতে ছিলেন বিধায় তার সঙ্গে কেপি শর্মার আলাপ হয়নি।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার