May 9, 2021, 11:09 am

creativesoftbd.com
শিরোনামঃ

মোদির বাংলাদেশের যুদ্ধে অংশের বক্তব্যের বিরোধিতা ভারতীয় নাগরিকের।

বিশেষ প্রতিবেদনঃ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেয়া সম্পর্কে যে তথ্য পেশ করেছেন, তা চ্যালেঞ্জ করেছেন এক ভারতীয়। মোদির মুক্তিযুদ্ধে অংশ নেয়া ও তদজনিত কারণে কারাবরণের তথ্যকে ভুয়া বলে দাবি করে তথ্য জানার অধিকার আইনে সঠিক তথ্য জানতে চেয়েছেন ভূমি সন্তান সংঘের সদস্য প্রনোজিৎ দে। বাংলাদেশের জাতীয় প্যারেড গ্রাউন্ডে সে দেশের স্বাধীনতার পঞ্চাশ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে মোদি ওইকথা বলেন।

বিজেপি অবশ্য এই আরটিআই প্রসঙ্গে বলেছে, যে ব্যক্তি আরটিআই অর্থাৎ তথ্য জানতে চেয়েছেন তার আরটিআই করার স্বভাব আছে। তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না। কিন্তু পশ্চিমবঙ্গের ভোটের মুখে এই বিষয়টি যে ইস্যু হয়ে উঠবে তা বলাই বাহুল্য। কোনও রাজনৈতিক দল শুক্রবার রাত পর্যন্ত প্রতিক্রিয়া না দিলেও তৃণমূল কংগ্রেস শনিবার এই বিষয়ে তাদের বক্তব্য জানাবে।

মানবজমিন প্রনোজিৎ দে’র সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, বাংলাদেশের মুক্তিযুদ্ধে মোদি তার ভূমিকার ব্যাখ্যা দিন এবং কবে, কখন তিনি গ্রেপ্তার হয়েছিলেন তার স্বপক্ষে প্রমাণ দিন। আমরা সত্য জানতে চাই।

আশা করি, আমার আরটিআই-এর জবাব কয়েকদিনের মধ্যে পাবো।
সূত্রঃ মানব জমিন

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৭৭২,১২৭
সুস্থ
৭০৬,৮৩৩
মৃত্যু
১১,৮৭৮
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৫৬,৮০৭,৯৪০
সুস্থ
৯৩,১৪০,০৯৮
মৃত্যু
৩,২৭০,৩৮১

  

জরুরি সেবা ফোন নাম্বার