June 17, 2021, 1:28 am

creativesoftbd.com

মৌলভীবাজারে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তায়

মৌলভীবাজারে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তায়

এম.এ রুমান আহমেদ (মৌলভীবাজার প্রতিনিধি):মৌলভীবাজারে নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে শিক্ষার্থীরা সড়কে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে। যানবাহনের কাগজপত্র পরীক্ষায় ট্রাফিক পুলিশকে সহযোগিতার পাশাপাশি তারা ট্রাফিক ব্যবস্থাপনায়ও কাজ করে। ভিভিন্ন স্কুল, কলেজ থেকে শিক্ষার্থীদের স্লোগান দিয়ে জমায়েত হচ্ছে মৌলভীবাজার চৌমুহনীতে নিরাপদ সড়কের দাবিতে। এসব স্লোগানে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগের দাবি উঠেছে জোরালোভাবে। শনিবার দুপুর ১১টা থেকে শিক্ষার্থীরা একযোগে মৌলভীবাজার সরকারী কলেজ, সহ আশেপাশের প্রাইভেট কলেজ, স্কুলের ছাত্ররা নিরাপদ সড়ক চাই এই স্লোগানে জমায়েত হয়।

তাদের কাছে ছিল বিভিন্ন হাতে লেখা ব্যানার-ফেস্টুন। মাথায় ‘নিরাপদ সড়ক চাই’ লেখা সংবলিত ফিতা। এ সময় তারা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে; হয় মরবো, না হয় নিরাপদ সড়ক গড়বো; উই ওয়ান্ট জাস্টিস’সহ নানা স্লোগান দিতে থাকে। শিক্ষার্থীদের এক দল রাস্তায় চলমান হাতেগোনা ব্যক্তিগত গাড়িরগুলোকে চলতে সাহায্য করে। কেউ কেউ আবার গাড়ির কাগজপত্র দেখে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করছে ছাত্ররা। শিক্ষার্থীরা বলেছে, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনকে বিশৃঙ্খলার অপচেষ্টা যাতে না হয় সে বিষয়ে তারা সজাগ আছেন।

কিন্তু আমরা সেটা হতে দেবো না। তারা যত চেষ্টা করুন না কেন, আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। একই সময় বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা মৌলভীবাজার সদর পৌর শহরের চৌমুহনী রাস্তা জনসমুদ্রে পরিণত হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন যাওয়ার ব্যবস্থা করে দেয়। কর্তব্যরত ট্রাফিক পুলিশকেও তার দায়িত্ব পালনে সহায়তা করে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন গাড়ির ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স দেখে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার