June 18, 2021, 12:01 pm

creativesoftbd.com

মৌলভীবাজারে হামহাম জলপ্রপাতের পানিতে ডুবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যু

মৌলভীবাজারে হামহাম জলপ্রপাতের পানিতে ডুবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যু।

এম.এ রুমান আহমেদ মৌলভীবাজার প্রতিনিধিঃ- মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গভীর অরন্যের ভিতর অবস্থিত ইসলামপুর ইউনিয়নের ত্রিপুরা সীমান্তবর্তী হামহাম জলপ্রপাতে বেড়াতে এসে পানিতে ডুবে রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের (রুয়েট) ১ম বর্ষের রেজাউল করিম ওরপে ইয়াকুব (২২)। ছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) শনিবার দুপুরে এ ঘটনাটি ঘটে। এ সময় নিহত রেজাউল করিমের ২ জন সহপাঠী পানিতে পড়ে আহত হয়েছেন। তাদেরকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছে। খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিহতের লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়।

কমলগঞ্জ থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রদের ৭ সদস্যের একটি দল শনিবার সকাল ৯টায় দুর্গম পাহাড়ি এলাকার হামহাম জলপ্রপাত এলাকায় পৌছে। তারা সেখানে কম পানি থাকা অবস্থায় জলপ্রপাতের পানিতে নেমে গোসল করছিল। আকস্মিকভাবে জলপ্রপাতে পানি ও স্রোত বেড়ে গেলে জলপ্রপাতের এক খাদে পড়ে ডুবে রেজাউল করিম এসময় তাকে উদ্ধার করতে এগিয়ে আসলে তার ৪ সহপাঠী আহত হয়েছেন।

আহতদেরকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সাজেদুল কবীর রজাউল করিম মৃত ঘোষণা করেন। বাকী ২ জন আহত ছাত্রকে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। নিহত বুয়েট ছাত্র

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার গ্রামের বাড়ি কুমিল্লায়। বর্তমানে সে ঢাকার শনির আখড়া এলাকায় বসবাস করে। জলপ্রাপতে আকস্মিক পানি ও বেড়ে গেলে সাঁতার না জানার কারণে তার মৃত্যু হয়েছে। তাছাড়া পাহাড়ি ছড়ার উপর থেকে যেখানে পানি পড়ে সে স্থানটি কিছুটা গভীর। এ গভীরে পড়ে গেলে সেখান থেকে ছাত্রটি বের হতে পারেনি। তিনি আরও বলেন, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মৃত দেহটি মৌলভীবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

নিহত রেজাউল করিমের থাকা সহপাঠীরা হলেন-সৌমিক ভৌমিক (১৯), আসিফ চৌধুরী (১৯), হোসেন তানজিল (২০),শাহরিয়ার সায়ান (২১),তানজিল বিন সাইয়িদ (১৯) ও রিয়াজুল ইসলাম প্রিন্স (২০)। তাৎক্ষনিকভাবে তাদের ঠিকানা পাওয়া যায়নি।

সহ পাঠিরা জানান, আজ ২৯ সেপ্টেম্বর/২০১৮ তারিখ বোর বেলা শ্যামলী পরিবহন বাস যোগে ঢাকা হইতে শ্রীমঙ্গল নামে রাত্র থাকার করণে শ্রীমঙ্গল রেল স্টেশনে অবস্থান করে সকাল হলে রেল স্টেশন হইতে গাড়ি ভাড়া করে হামহাম এর উদেশ্যে রওয়ানা দেয়,

গাড়ি তামিয়ে রহিম নামে একজন গাইড নিয়ে জল প্রপাতের দিগে রওয়ানা হয় জল প্রপাতের কাছাকাছি গেলে সোদৌর্য দেখে তারা মুগ্ধ হয়ে যায় তাদের নাম রেজাউল,তানজিল,সাইফ,দিগন্ত,প্রিন্স,সামিত্র,সায়াম, পানীতে নেমে কিছুক্ষন পর তারা এদেগ ঐদিগ গুড়ে আনন্দ করার এক সময় হঠাৎ রেজাউল,দিগন্ত,সাইফ নিচের দিগে চলে যায় রেজাউল সাতার জানেনা দিগন্ত,সাইফ পানীর নিচ হইতে আস্তে আস্তে মাতা উঁচু করলে তানজিল ও প্রিন্স,গাইড রহিম লাঠি দিয়ে তাদের কে কিনারায় আনে রেজাউল কে দেখা না পাইয়া, গাইড কে উদ্ধার করার জন্য বলিলে গাইড জানায় আমি সাতার জানিনা,তখন গাইড বলে আমি আরেকজন সাতার জানা লোক নিয়ে আসি,এক পর্যায় রেজাউল করিম এর দেহ দেখা যায় তখন তাহার সাথের প্রিন্স ও সায়েম লাঠি দিয়ে কিনারায় আনে পেট হইতে পানী বাহির করার চেষ্ঠা করে,তাহার কোন, চেন্স নাই সবাই মিলে কাঁধে করে নিয়ে আসে,কমলগঞ্জ উপজেলা হাসপাতালে, সেখান থেকে সদর হাসপাতাল মৌলভীবাজার নিয়ে আসে চিকিৎসক মৃত বলে জানান,
মৃত রেজাউল করিম এর গ্রামের বাড়ি নগরপাড়,বি- পাড়া জেলা কুমিল্লা ঢাকা তাহার চাচার বাসায় থেকে লেখাপড়া করিত,তার সাথের সবার বাড়ি ঢাকায়,ছোট বেলা থেকে ঢাকায় থাকে, তাদের সাথের একজন তানজিল বিস্তারিত জানান,মুলত ছোঁড়া বালির কারণে, সাতার জানা না থাকায়,মৃত্যু হয়েছে।
তাদের সাথে আরো দুই জনকে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার