July 30, 2021, 12:56 pm

creativesoftbd.com
শিরোনামঃ

রাবিতে কোটা সংস্কার আন্দোলন

কোটা সংস্কার আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২৪ ঘন্টা না পেরোতেই অন্য মোড় নিয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় সাধারণ শিক্ষার্থী পরিচয়ে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর অংশগ্রহণে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে আন্দোলনে জড় হতে থাকে সাধারণ শিক্ষার্থীরা। সেখানে বিশ্ববিদ্যালয় শাখার কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক মাসুদ মোন্নাফ শিক্ষার্থীদেরকে কেন্দ্রীয় নির্দেশ মানার অনুরোধ জানিয়ে প্রগতিশীল নেতাদের আন্দোলনে অংশ না নেওয়ার জন্য আহ্বান জানান।

এরই মধ্যে লাইব্রেরীর সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বের হন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ সহ শিক্ষার্থীরা। ১১. ৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে পুলিশি বাধার সম্মুখীন হয় মিছিলটি। এসময় সেখানেই অবস্থান নিয়ে ক্যাম্পাসে পুলিশ কেন? প্রশাসন জবাব চাই এমন স্লোগান দিতে থাকেন।

অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনের পূর্বের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে ঘোষণা দিতে থাকেন, চক্রান্ত করে এই আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন প্রগতিশীলরা। তাদের চক্রান্তের ফাদে পা দিবেন না।

পরে ১২.২০ এর দিকে সেখানে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান শিক্ষার্থীদেরকে ক্লাসে ফিরে যেতে অনুরোধ জানিয়ে বলেন, ‘তোমরা সবাই জানো যে, প্রধানমন্ত্রী কোটা সংস্কারের বিষয়টি পর্যবেক্ষণ  করবেন বলে জানিয়েছেন।

প্রক্টরের বক্তব্যের পর সেখানে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে ক্যাম্পাসে, অস্থিতিশীল পরিবেশ না করার জন্য অনুরোধ জানান। এসময় শিক্ষার্থীরা অনেকেই আন্দোলন স্থল থেকে ফিরে যান।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার