June 24, 2021, 3:18 am

creativesoftbd.com

রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত

রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত…

ঢাকাঃ- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৪তম মৃত্যুবার্ষিকী গতকাল পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। প্রতি বছর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দোয়া মাহফিলে অংশ নেন। কিন্তু তিনি এবার কারাগারে থাকায় দোয়া মাহফিলে অংশ নিতে পারেননি। তবে দোয়া মাহফিলে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মী।

গতকাল সোমবার বাদ মাগরিব এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাজধানীর ধানমন্ডির ৫নং সড়কে, ৪০নং বাড়ির মাহবুব ভবনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সোবাহানবাগ মসজিদের খতিব হাজী শাহ ওলিউল্লাহ। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ-আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, মেজর জেনারেল (অব) রুহুল আলম চৌধুরী, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, গাজী মাজহারুল আনোয়ার, জয়নুল আবদিন ফারুক, হেলালুজ্জামান তালুকদার লালু, বিজন কান্তি সরকার, আবদুস সালাম, ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স,বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার কায়সার কামাল,স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, শহিদুল ইসলাম বাবুল, সহ-প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রেহেনা আক্তার রানু, সহ-স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, সহ-স্বনির্ভরবিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি, নির্বাহী কমিটির সদস্য মনিরুল হক সাক্কু, আ ক ম মোজ্জামেল হক, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লুাহ, ওবায়দুর রহমান চন্দন, সালাহউদ্দিন ভূঁইয়া শিশির, ঢাকা মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাশার, বজলুল বাসিত আঞ্জু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান, সহ-সভাপতি শায়রুল কবির খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলীসহ, বিএনপি ও তার অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দোয়া মাহফিলে অংশ নেন। : বাংলাদেশের সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষিমন্ত্রী রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খান ১৯৮৪ সালের ৬ আগস্ট শাহাদতবরণ করেন। তাঁর ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খতম, বিশেষ মোনাজাত ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। মরহুমের পরিবার ও রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের উদ্যোগে হযরত শাহজালাল (রহ) ও হযরত শাহ পরান (রহ)-এর দরগা শরীফে বিশেষ মোনাজাত এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি সিলেট জেলার বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। জামালপুর জেলার দুরমুটে হযরত শাহ কামাল (রহ)-এর মাজার শরীফে ও বগুড়ার বাইতুল রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌবাহিনী এদিন তাঁর মৃত্যুবার্ষিকী ঢাকা, চট্টগ্রাম, কাপ্তাই, মংলা ও খুলনায় বিভিন্ন নৌঘাঁটিতে যথাযথ মর্যাদায় পালন করে। সুরভী স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান সারা দেশব্যাপী শতাধিক শাখায় মরহুমের জন্য বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার