June 24, 2021, 3:58 am

creativesoftbd.com

রোহিঙ্গাশিশু কোলে নিয়ে তাদের বর্তমান পরিস্থিতি জানতে চাইলেন বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া উখিয়ার পালংখালীতে অবস্থিত ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ বিতরণকালে রোহিঙ্গাশিশুকে কোলে নিয়ে তিনি শিশুটির অভিভাকের কাছে তাদের বর্তমান পরিস্থিতি জানতে চাইলেন।

ত্রাণ বিতরণ কালে খালেদা জিয়া বলেন, ‘রিলিফ সব সমস্যার সমাধান নয়। বাংলাদেশের পক্ষে এতো মানুষকে বেশিদিন বহন করা সম্ভব নয়।’

এরআগে, সোমবার বেলা ১১টা ২০ মিনিটের দিকে কক্সবাজার সার্কিট হাউস থেকে উখিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন।বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আজকের সফরে বিএনপির চেয়ারপারসন উখিয়ার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা, হাকিমপাড়া ও বালুখালী এলাকার শরণার্থী শিবিরে ত্রাণ বিতরণ করবেন। সর্বশেষ তিনি উখিয়ার পানবাজার এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করে যাত্রা শেষ করবেন। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে আগামীকাল ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।

খালেদা জিয়া রোহিঙ্গা শিবিরে পৌঁছানোর আগেই সকালে ১০ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য আনা ৪৫ ট্রাক ত্রাণসামগ্রী সেনাবাহিনীর ক্যাম্পে হস্তান্তর করেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

ত্রাণ হিসেবে প্রতি পরিবার পাবে ১০ কেজি চাল, কয়েক কেজি করে ডাল ও প্রয়োজনীয় কাপড় রয়েছে। ৫ হাজার শিশুকে দুধসহ শিশু খাদ্য ও ৫ হাজার প্রসূতি মাকে গর্ভকালীন প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হবে।

 

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার