June 24, 2021, 3:26 am

creativesoftbd.com

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

রাজধানীর গাবতলী এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ট্রাক ডাকাত চক্রের এক সদস্য নিহত হয়েছে। এই ঘটনায় এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। সোমবার (১৯ মার্চ) রাত দুইটার দিকে গাবতলী পর্বত সিনেমা হল থেকে ১০০ গজ পূর্ব দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে একটি মিনি ট্রাক, রিভলবার, সিটের নিচ থেকে চাপাতি, রামদা ও রশি উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১০–এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকি  এই তথ্য নিশ্চিত করেছেন।
বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির নাম বাদশাহ। তার বাড়ি বরিশালে। গুলিবিদ্ধ ব্যক্তির নাম হানিফ। তার বাড়ি শরীয়তপুরে।
মহিউদ্দিন ফারুকি বলেন, ‘সাম্প্রতিক রাজধানীর আশপাশে কয়েকটি ট্রাকে ডাকাতির ঘটনা ঘটেছে। পথে ট্রাক থামিয়ে অস্ত্রের মুখে তা থেকে পণ্য ডাকাতি করে নিয়ে যায় সংঘবদ্ধ ডাকাত দল। আমাদের কাছে এরকম একটি ভিডিও ছিল, যারা একটি ট্রাকভর্তি ট্রাক থেকে ডিম ডাকাতি করে নিয়েছিল। আমরা এই চক্রটিকে খুঁজছিলাম।’
তিনি আরও বলেন, ‘সোমবার রাতে আমরা গাবতলীর ওই এলাকায় একাধিক চেকপোস্ট বসাই। রাত একটি মিনি ট্রাক সাভারের দিক থেকে আসছিল। আমাদের প্রথম চেকপোস্ট তাকে থামার নির্দেশ দিলে তারা থামেনি। এরপর আমরা ট্রাকটিকে আমাদের গাড়ি দিয়ে বেরিক্যাড দেওয়ার চেষ্টা করি। এসময় তারা গুলি করে। এরপর আমাদের দ্বিতীয় চেকপোস্টের সদস্যরাও তাদের আটকানোর চেষ্টা করে। তখন তারা ট্রাক থেকে নেমে গুলি করে। র‌্যাবও তাদের লক্ষ্য করে গুলি করে। গোলাগুলিতে দুজন গুলিবিদ্ধ হয়। তাদের হাসপাতালে নিলে বাদশাহকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অপরজন গুলিবিদ্ধ হানিফের চিকিৎসা চলছে। সে সুস্থ হলে এ বিষয় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।’
র‌্যাব জানায়, এই চক্রটি মূলত ডাকাতি করতেই মহাসড়ক ও সড়কে ঘুরে বেড়ায়। সুযোগ পেলেই তারা ট্রাক আটকে ডাকাতি করে। ট্রাকের চালককে তারা রশি দিয়ে বেঁধে রাস্তার পাশে ফেলে ট্রাক নিয়ে চলে যায়। তাদের সুবিধামত জায়গায় যাওয়ার পর ওই ট্রাক থেকে পণ্য নিজেদের গাড়িতে সরিয়ে নিয়। আর ট্রাকটি রাস্তার উপরে ফেলে রেখে যায়।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার