July 30, 2021, 2:03 pm

creativesoftbd.com
শিরোনামঃ
স্বামী ওমর সানির সঙ্গে মৌসুমী

শুভেচ্ছায় ভাসছেন মৌসুমী

ঢাকা: নন্দিত নায়িকা মৌসুমীর অভিনয়ের ২৫ বছর পূর্ণ হচ্ছে রোববার (২৫ মার্চ)। আর এই শুভ সংবাদে ভক্ত ও নিকটজনের শুভেচ্ছায় ভাসছেন মৌসুমী। ১৯৯৩ সালের এই দিনে পরিচালক সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয় করেন। মুক্তির পর ব্যাপক সফলতা পায় সিনেমাটি। ১৯৯৩ থেকে ২০১৮-এই সময়ে মৌসুমী উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা। নন্দিত অভিনয়ের জন্য নানা পুরস্কারে ভূষিত হয়েছেন জনপ্রিয় এই নায়িকা। এরই ধারাবাহিকতায় দেশীয় চলচ্চিত্রে মৌসুমী এখনো সমান তালে অভিনয় করছেন।

সফল ক্যারিয়ারের এই রজত জয়ন্তীতে এসে মৌসুমী বলেন, ‘আজকের দিনে তেমন কোনো পরিকল্পনা নেই। ভক্তদের সঙ্গে দিনটি কাটাচ্ছি। তারা আমাকে আজ সকাল থেকেই তাদের উপহার, শুভেচ্ছায় সিক্ত করছে। আমি এতে অনেক মুগ্ধ। বিকেলে কেকও কাটা হবে। পরিবারের পক্ষ থেকে সানী, ফারদিন ও ফাইজা আমাকে শুভেচ্ছা জানিয়েছে। তাদের সঙ্গে সময় কাটাতে পেরেও আমি ধন্য।বলতে পারেন আমার কাছে এটাই সর্বোচ্চ উপহার।

১৯৯৩ সালে মুক্তি পাওয়া ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে প্রশংসিত হন মৌসুমী। সে সময় ছিল অনেক কাজ, অনেক প্রতিযোগিতা। ওই সময় একজন তারকা অভিনেতা বা অভিনেত্রী হওয়া এত সহজ ছিল না। ভালো কাজ দিয়ে দর্শকের মন জয় করতে হতো। এখন তো ফেসবুকে কে কার ছবিতে লাইক দিচ্ছে বেশিক্ষণ তা মনে থাকে না।

আর সবশেষ তার অভিনীত ও উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হব’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির মিছিলে রয়েছে মৌসুমী অভিনীত একে সোহেলের ‘পবিত্র ভালোবাসা’, হাবিবুল ইসলাম হাবিবের ‘রাত্রীর যাত্রী’।

বর্তমান কাজের পরিকল্পনা নিয়ে মৌসুমী বলেন, এখন ভালো সিনেমার গল্প হলে অভিনয় করবো। এখন আর বছরজুড়ে কাজ করার সময়ও নেই। ব্যতিক্রমী গল্পে কাজ করতে চাই। আর শিল্পী হিসেবে আমি চাই সিনেমার বাজার দিন দিন খারাপ নয়, ভালোর দিকে যাক। সিনেমা হলের ভালো পরিবেশ, পাইরেসি জটিলতাসহ যত সমস্যা আছে তা দ্রুত দুর হোক। এসব দূর করতে না পারলে সিনেমা ব্যবসা ভালোর দিকে যাবে না। বর্তমানে ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’ সিনেমায় অভিনয় করছেন মৌসুমী।

হাতে রয়েছে কাজী হায়াত পরিচালিত নতুন সিনেমা ‘আমার স্বপ্ন আমার দেশ’-এ অভিনয় করবেন। ১৯৯৭ সালে কাজী হায়াতের নির্দেশনায় প্রথম অভিনয় করেন মৌসুমী। প্রয়াত নায়ক মান্না প্রযোজিত-অভিনীত ‘লুটতরাজ’ নামের এ ছবিতে অভিনয়ের পর একই পরিচালকের নির্দেশনায় ১৯৯৯ সালে ‘আম্মাজান’, ২০০০ সালে ‘কষ্ট’, ‘বর্তমান’, ‘ইতিহাস’ এবং সর্বশেষ ২০০৩ সালে ‘মিনিস্টার’ ছবিতে অভিনয় করেন। এ ছবির বাইরে ভারতের হায়দরাবাদে রাশেদ রাহা পরিচালিত ‘নোলক’ ছবিরও কাজ করেছেন মৌসুমী।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার