June 24, 2021, 2:50 am

creativesoftbd.com

শ্রীমঙ্গলে বিএনপি’র পিপিই নেওয়ায় আওয়ামীলীগ পরিবারের প্রতিবাদ

 

মৌলভীবাজার প্রতিনিধিঃ  মৌলভীবাজারের শ্রীমঙ্গল প্রেসক্লাব কর্তৃক বিএনপির পিপিই গ্রহণ করায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীসহ অন্যান্য সংবাদকর্মীর বিরুদ্ধে প্রেসক্লাবের সম্মুখে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২১ জুন) দুপুরে ‘শ্রীমঙ্গল আওয়ামী পরিবার’ এর ব্যানারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

জানা যায়, করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাজ্য বিএনপির সাবেক ক্রীড়া সম্পাদক সরফরাজ আহমেদ সরফুর আর্থিক সহযোগিতায় স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ গত ১১ জুন শ্রীমঙ্গল প্রেসক্লাবের হল ভাড়া নিয়ে সাংবাদিক, মসজিদের ইমাম, মুয়াজ্জিন, কালিমন্দির কমিটির পুরোহিত, করোনাভাইরাসে মৃতদের সৎকারে অংশ নেওয়া স্বেচ্ছাসেবী সংগঠন ইকরামুল মুসলিমিন ফাউন্ডেশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠগুলোর মাঝে ২৮৩টি পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভস, চশমা, সেনিটাইজার ও খাদ্যসহায়তা বিতরণ করেন। ওইদিন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, যুগান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ সালাউদ্দিন, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইয়াছিন আরাফাত রবীন, দৈনিক করতোয়ার আব্দুস শুকুর, আনন্দ টিভির তোফায়েল পাপ্পুসহ স্থানীয় সাংবাদিকরা ও ওইসব সংগঠনের নেতৃবৃন্দ এসব করোনা প্রতিরোধসামগ্রী গ্রহণ করেন। ওই ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সহায়তা গ্রহণকারীদের বিএনপিপন্থী সাংবাদিক আখ্যা দিয়ে নানা নেতিবাচক প্রচার চালানো হয়। অনেক আওয়ামী লীগ নেতা সাংবাদিকদের মামলার ভয়ও দেখান। ওই ঘটনার ধারবাহিকতায় আজ রবিবার এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলে মনে করা হচ্ছে।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এনাম চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, পৌর যুবলীগের সভাপতি শাহীন আহমেদ, যুবলীগ নেতা বদরুল আলম শিপলু, উপজেলা ছাত্রলীগ সভাপতি মসুদুর রহমান মসুদ, পৌর ছাত্রলীগের সম্পাদক আবেদ হোসেন আবেদ প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বিএনপি নেতা সরফরাজ আহমেদ সরফুকে যুক্তরাজ্য সফরকালে প্রধানমন্ত্রীর গাড়িবহরে ডিম নিক্ষেপকারী উল্লেখ করে তার পক্ষ থেকে বিএনপি নেতাদের কাছ থেকে পিপিই গ্রহণ করা ও সরকারবিরোধী প্রচার চালানোর অভিযোগ করে প্রেসক্লাব সম্পাদকসহ অন্যান্য সাংবাদিকদের প্রেসক্লাব থেকে বহিষ্কারের দাবি জানান। পরে প্রেসক্লাবের সভাপতি বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী বলেন, ‘গত ১১ জুন স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ প্রেসক্লাবের হল বরাদ্দ নেয়। প্রেসক্লাব একটি দলনিরপেক্ষ প্রতিষ্ঠান। এখানে নানা দল ও মতের সাংবাদিকরা রয়েছেন। প্রেসক্লাবের অভ্যন্তরে দলীয় চর্চার কোনো সুযোগ নেই। এই দৃষ্টিকোন থেকে আমরা স্থানীয় বিএনপিকে হল বরাদ্দ দিলে তারা সেখানে করোনা মোকাবেলায় একটি সামাজিক কর্মসূচির আওতায় সাংবাদিক, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দকে করোনা প্রতিরোধসামগ্রী প্রদান করেন।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যুক্তরাজ্যে বসবাসকারী বিএনপি নেতা সরফরাজ আহমেদ সরফু ওই দেশে কী করেছেন তা আমাদের জানা নেই। জানা থাকলে বিষয়টি এড়ানো সম্ভব হতো।’

তিনি আরও বলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শ্রী শ্রী কালিমন্দিরের সাধারণ সম্পাদক ডা. হরিপদ রায় বিএনপি নেতাদের কাছ থেকে মন্দিরের পক্ষে পিপিই গ্রহণ করেন। তখন কেউ এ নিয়ে আপত্তি তোলেনি।’

এ ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চেীধুরী জানান, এ নিয়ে পরবর্তিতে ক্লাবের সকল সদস্যকে নিয়ে সভা করা হবে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার