June 21, 2021, 3:57 am

creativesoftbd.com
ছবি-ফাইল

সংবর্ধনা দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীকে

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হওয়ার যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। এরই মধ্যে তার কাছে উন্নয়নশীল দেশে পৌঁছানোর সনদ হস্তান্তর করা হয়েছে। সনদটি প্রদান করেছে জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএনসিডিপি)। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উৎসবের প্রথম পর্বের আয়োজন করা হয়।

এও জানা গেছে, বাংলাদেশের স্বাধীনতা অর্জন ও ভঙ্গুর অর্থনীতি নিয়ে যাত্রা শুরুর পর উন্নয়নের এ স্তরে উত্তরণ এবং জাতিসংঘের সুপারিশপত্র গ্রহণ পর্যন্ত একটি ভিডিও ডকুমেন্টারি অনুষ্ঠানে প্রদর্শন করার কথা রয়েছে।

ডকুমেন্টারির মূল বক্তব্যে বলা হয়েছে, একটি সুখীসমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। তার অবর্তমানে যোগ্য উত্তরসূরি হিসেবে সেই সোনার বাংলা গড়তে বিরামহীনভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিক উন্নয়ন ছুঁয়ে গেছে শহর থেকে গ্রাম। শুধু অবকাঠামোই নয়, উন্নয়নের সেই ছোঁয়া লেগেছে আর্থ-সামাজিক সব খাতেই। আর সব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়ন দর্শনের ফলে।

এ ছাড়াও উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণের যোগ্যতা অর্জন করায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একটি স্মারক ডাকটিকিটও উন্মোচন করবেন বলেও জানা গেছে।

এদিকে এ উপলক্ষে বিকেল ৩টায় বের হবে বর্ণাঢ্য র‌্যালি। রাখা হয়েছে সান্ধ্যকালীন কর্মসূচিও। এই কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার