June 16, 2021, 11:31 pm

creativesoftbd.com

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দাফন প্রক্রিয়া সম্পন্ন

ঢাকা: বর্ষীয়ান রাজনীতিবিদ এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজা রাজধানীর বনানীতে অনুষ্ঠিত হয়েছে। বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হবে আওয়ামী লীগের এ নেতাকে।

রোববার (১৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে এ জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মহান মুক্তিযোদ্ধে অবদানের জন্য মোহাম্মাদ নাসিমকে গার্ড অব অনার প্রদান করা হয়।

জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাদের নিজ নিজ সামরিক সচিব শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে ধানমণ্ডির সোবহানবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৯টায় মোহাম্মদ নাসিমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে পরিবারের সদস্য ছাড়াও দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

শনিবার সকাল ১১টা ১০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এ রাজনীতিবিদ। গত ১ জুন রক্তচাপজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ৫ জুন ভোরে ব্রেইন স্ট্রোক করে কোমায় চলে যান সাবেক স্বাস্থ্যমন্ত্রী। এরই মধ্যে পরপর তিনটি কোভিড টেস্ট নেগেটিভ আসে তার।

মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জের কাজীপুরে ১৯৪৮ সালের ২ এপ্রিল জন্মগ্রহণ করেন। তরুণ বয়সেই বাবার হাত ধরে জড়িয়ে পড়েন রাজনীতিতে।

৫ বার সংসদ সদস্য নির্বাচিত এ নেতা আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য, স্বরাষ্ট্র এবং টেলিযোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছিলেন আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার