June 24, 2021, 3:59 am

creativesoftbd.com

সিটি স্ক্যান শেষে বাসায় খালেদা জিয়া

ঢাকা: রাজধানীর এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান শেষে বাসায় ফিরেছেন করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১০টা ৫০ মিনিটের দিকে নিজের বাস ভবন ফিরোজায় পৌঁছান বিএনপি চেয়ারপারসন।

এর আগে রাত সোয়া ৯টার দিকে গুলশানের বাসভবন থেকে গোল্ডেন কালারের একটি প্রাইভেট কারে করে হাসপাতালের উদ্দেশে রওনা হন তিনি।লকডাউনে রাস্তা ফাঁকা থাকায় অল্প সময়ের মধ্যেই (সাড়ে ৯টা নাগাদ) হাসপাতালে পৌঁছে যায় তাকে বহনকরা গাড়িটি।

খালেদা জিয়াকে গাড়ির পেছনের সিটে বাঁ পাশে মুখে মাস্ক পরা অবস্থায় দেখা যায়। সামনের সিটে ড্রাইভারের পাশে ছিলেন বিএনপি নেত্রীর ব্যক্তিগত সহকারী।

কারাবন্দিদশা থেকে মুক্তির পর ২০২০ সালের ২৫ মার্চ গুলশানের ভাড়াবাসা ‘ফিরোজা’য় সেই যে উঠেছিলেন, আর বের হওয়া হয়নি। এক বছরেরও বেশি সময় অর্থাৎ ৩৮৬ দিন পর ‘ফিরোজা’ থেকে বের হলেন খালেদা জিয়া।

এর আগে বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক এফ এম সিদ্দিকী।

তিনি বলেন, সকালে বেগম খালেদা জিয়ার জ্বর আসলেও এখন তার শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে। তার ব্লাড রিপোর্ট ভালো। আমরা তার সিটিস্ক্যান করানোর সিদ্ধান্ত নিয়েছি। যে কোনো সময় এ সিটিস্ক্যান করানো হবে। ইতোমধ্যেই আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি।

ডা. এফ এম সিদ্দিকী বলেন, কোভিডে আপনি কখনও বলতে পারবেন না যে আগামীকাল আপনার অবস্থা কেমন হবে। এটা খুব দ্রুত পরিবর্তনশীল একটি ভাইরাস। তবুও আমরা খুব দ্রুত তার সিটি স্ক্যান করাব। সিটি স্ক্যান করার পর যদি দেখি বাসায় রেখে চিকিৎসা করাটা তার জন্য ভালো হবে, তখন সেটাই করা হবে।

তিনি বলেন, সিটি স্ক্যানের রিপোর্ট দেখে যদি মনে হয়, কয়েকদিনের জন্য তাকে হাসপাতালে রেখে অবজারভেশন করব, তখন সেটাই করা হবে। অর্থাৎ সিটি স্ক্যানের রিপোর্টের ওপর নির্ভর করছে খালেদা জিয়ার চিকিৎসা কোথায় হবে।সুত্রঃ সোনালীনিউজ

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার