June 23, 2021, 7:51 am

creativesoftbd.com

সিরাজগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ৮ জন নিহতের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৮ জন নিহতের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামানকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা। তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অপরদিকে বিদ্যুৎ বিভাগের রাজশাহী বিভাগীয় প্রধান প্রকৌশলী রেজাউল করিমকে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন ডেসকো ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিরুল ইসলাম।

বুধবার বিকালে কাদাই গ্রামের ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি আরও  বলেন, জেলা প্রশাসন ও আমাদের পক্ষ থেকে গঠিত দুটি তদন্ত কমিটির প্রতিবেদন পেলেই দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়াসহ সঞ্চালন লাইনের সব অব্যবস্থাপনা দূর করা হবে। নিহত ৮ ও আহত একজনের প্রত্যেক পরিবারকে আমাদের পক্ষ থেকে ১ লাখ টাকা করে অনুদান প্রদান করা হবে। এর আগে তিনি নিহতদের বাড়ি-বাড়ি গিয়ে খোঁজখবর নেন এবং সমবেদনা জ্ঞাপন করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জের আবাসিক নির্বাহী প্রকৌশলী একেএম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে কাদাই গ্রামের একটি টং ঘর ১০-১২ জন মিলে মাথায় করে পার্শ্ববর্তী খাল পাড় করার সময় পিডিবির ঝুলে পড়া বিদ্যুতের তার টং ঘরের টিনের সঙ্গে লেগে কেটে যায়। এতে টং ঘরটি বিদ্যুতায়িত হয়ে পড়লে টং ঘরসহ ৯ জন পানিতে পড়ে গেলে এদের মধ্যে ৮ জন মারা যান। অপর একজন সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার