June 16, 2021, 10:43 pm

creativesoftbd.com

সিলেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নৌকা-ধানের শীষ

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা-ধানের শীষের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। একবার নৌকা এগিয়ে থাকলে আরেকবার ধানের শীষ এগিয়ে থাকছে।

১৩৪ কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ১০৫ কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। সবশেষ পাওয়া খবর অনুযায়ী সিলেটে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান পেয়েছেন ৭০ হাজার ৮৯৪ ভোট।

এছাড়া তার নিকটতম বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৬৯ হাজার ৬৭৩ ভোট।

এর আগে সিলেটে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী পুনঃনির্বাচনের দাবি জানান।

তিনি বলেন,  জালভোট, কেন্দ্র দখলসহ শাসক দলের জবরদস্তির কারণে ভোটাররা ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন। ভোট চুরি হয়েছে ৪০ কেন্দ্রে। এসব অভিযোগে পুনঃনির্বাচনের দাবি জানান তিনি।

এদিকে রাজশাহীতে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ১ লাখ ৬৬ হাজার ৩৮৪ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

এর আগে জালভোট, কেন্দ্র দখল আর নানা অনিয়ম অভিযোগের মধ্য দিয়ে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সোমবার সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

নানা অনিয়মের অভিযোগ এনে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারসহ চার প্রার্থী।

অন্য তিনজন হলেন- ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ওবাইদুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়রপ্রার্থী মনীষা চক্রবর্তী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার