July 30, 2021, 1:32 pm

creativesoftbd.com
শিরোনামঃ
আজকের খবর : ফাইল ফটো

স্বৈরশাসনের পতন ঘটে ছিল জেহাদের রক্তে

শহীদ জেহাদ দিবস উপলক্ষে স্বৈরাচার বিরোধী আন্দোলনের নির্ভীক সৈনিক শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘শহীদ জেহাদের রক্ত স্রোতের ধারা বেয়েই সংঘটিত হয় গণঅভ্যুত্থান, পতন হয় স্বৈরশাসক এরশাদের।

দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত এক বাণীতে শুক্রবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ সব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সামরিক শাসন বিরোধী আন্দোলনে একটি অবিস্মরণীয় নাম শহীদ নাজির উদ্দিন জেহাদ। নব্বইয়ের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করতে গিয়ে শাহাদাত বরণ করেন এই অকুতোভয় ছাত্রনেতা। তার রক্ত স্রোতের ধারা বেয়ে ওই বছরই সংঘটিত হয় গণঅভ্যুত্থান, পতন হয় স্বৈরশাসক এরশাদের।’

তিনি বলেন, ‘নির্বাচিত সরকারকে উচ্ছেদ করে জেনারেল এরশাদ ক্ষমতা দখল করেন ১৯৮২ সালের ২৪ মার্চ। গণতন্ত্রকে পূনঃপ্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার আরাধ্য স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার ত্যাগ অস্বীকৃত হবে।’

বিএনপি চেয়ারপারসন বলেন,  গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে রক্ষা এবং তাকে বিকশিত করতে আমাদের আরও সংগ্রাম করতে হবে। মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করতে জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই। তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে লালন করে দেশী-বিদেশী অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ত্ব রক্ষা এবং গণতন্ত্রকে সমুন্নত রাখতে সক্ষম হবে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার