June 18, 2021, 5:38 am

creativesoftbd.com

৬ মে থেকে গণপরিবহন চালুর বিষয়ে প্রজ্ঞাপনে যা আছে

ঢাকা: মহামারি করোনাভাইরাসে স্বাস্থ্যঝুঁকি এড়াতে চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নিজ নিজ জেলায় গণপরিবহন চলার সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপণ জারি করা হয়েছে। এতে আগামী স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে আগামী ৬ মে থেকে জেলার অনভ্যন্তরে গণপরিবহন চলার অনুমতি দেয়া হয়েছে।

বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক নির্দেশনা এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। সেই মেয়াদ শেষ হয় গত বুধবার (২১ এপ্রিল) মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। এরপর আরেক দফা বাড়িয়ে ৫ মে মধ্যরাত পর্যন্ত করা হয়। সেখান থেকে আরও এক দফা বাড়ানো হলো।

এদিকে প্রজ্ঞাপনে গণপরিবহন চালুর বিষয়ে জানানো হয়, আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে। তবে, আগামী ৫ মে এর পর যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল করতে পারবে।

creativesoftbd.com

     আজকের খবর বিডি কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  

জরুরি সেবা ফোন নাম্বার